Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবের এখন কি করা উচিত?


৮ এপ্রিল ২০১৯ ২১:১৭

ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে ছিলেন না সাকিব আল হাসান। সেরে উঠতে না উঠতেই আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলতে ভারতে উড়াল দেন। শর্ত সাপেক্ষে তাকে আইপিএল খেলতে অনুমতি দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

শর্তের প্রথমটিই ছিল, ইনজুরি এড়িয়ে খেলতে হবে, প্রতি মুহূর্তে বিসিবির মেডিকেল বোর্ডের সঙ্গে তার যোগাযোগ রাখতে হবে। শর্ত পূরণে সাকিবের কোনো গাফিলতি না থাকলেও অস্বস্তিটা বাড়ছে অন্য জায়গায়।

বিজ্ঞাপন

ওয়ানডে বিশ্বকাপের আগে সাকিবের টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা ভালোভাবে নেননি অনেকেই। এদিকে, খেলার অনুমতি পেলে আইপিএলে নিজেদের প্রথম ম্যাচেই রাখা হয়েছিল সাকিবকে। এরপর থেকে শুধু দর্শক হিসেবেই দেখছেন দলের খেলা।

হায়দ্রাবাদের ফরমেশনের কারণে প্রথম ম্যাচের পর থেকেই একাদশে সুযোগ পাচ্ছেন না সাকিব। অনেকেই বলছেন, আইপিএলে দলের সাইডবেঞ্চ গরম না করে সাকিবের দেশে ফিরে আসা উচিত। যেহেতু ৫০ ওভারের ফরম্যাটে দেশের ঘরোয়া ক্রিকেটের লিগ চলছে। জাতীয় দলের তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ ছাড়া বাকিরা ব্যস্ত সময় কাটাচ্ছেন সেই লিগে। বিশ্বকাপে নিজেদের প্রস্তুত করতে ঝালিয়ে নিচ্ছেন। ইনজুরির কারণে খেলছেন না মাহমুদউল্লাহ।

এদিকে, নিজেদের ষষ্ঠ ম্যাচে কিংস ইলিভেন পাঞ্জাবের বিপক্ষে মাঠে নেমেছে হায়দ্রাবাদ। এই ম্যাচেও একাদশে রাখা হয়নি সাকিবকে। বিদেশি কোটায় একাদশে জায়গা পান অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, ইংল্যান্ডের জনি বেয়ারস্টো, আফগানিস্তানের দুই তারকা মোহাম্মদ নবী এবং রশিদ খান।

সাকিব

বিশ্বকাপের আগে ম্যাচ প্র্যাকটিসের কথা বিবেচনা করেই আইপিএলে খেলার ছাড়পত্র দেয়া হয় সাকিবকে। যদি তিনি ম্যাচই খেলতে না পারেন তাহলে সেখানে থেকে লাভ কী?

বিজ্ঞাপন

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হওয়া সাকিব বল হাতে তুলে নেন ১৫ ম্যাচে সর্বোচ্চ ২৩ উইকেট। এছাড়াও রানার্সআপ ঢাকা ডায়নামাইটসের দলপতি ব্যাট হাতে করেছিলেন ৩০১ রান। কিন্তু আইপিএলে নিজেদের প্রথম ম্যাচের বোলিং বিবেচনা করে একাদশ থেকে বাদ পড়েছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শহীদ আফ্রিদি আর লাসিথ মালিঙ্গার পরেই উইকেট শিকারির তালিকায় থাকা সাকিব। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টির টুর্নামেন্টে সাকিবের উপরে আছেন শুধু ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গা এবং সুনীল নারাইন।

সারাবাংলা/এমআরপি

** ব্যাগ ভর্তি বুদ্ধি নিয়ে গেছেন সাকিব

আইপিএল ২০১৯ ডিপিএল ২০১৯ সাকিব হায়দ্রাবাদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর