Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফসি পোর্তোকে সহজেই হারালো লিভারপুল


১০ এপ্রিল ২০১৯ ০৩:৪২

ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বের ম্যাচ। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ঘরের মাঠ অ্যানফিল্ডে লিভারপুল এফসির প্রতিপক্ষ পর্তুগালের ক্লাব এফসি পোর্তো। ম্যাচের আগ মুহুর্ত পর্যন্ত লড়াইয়ের উত্তেজনা।

কিন্তু প্রথমার্ধের ৫ মিনিট ও ২৬ মিনিটের সময়ে নবি কেইতা ও ফিরমিনহোর দেয়া গোলে খুব সহজেই নিজেদের মাঠে এফসি পোর্তোকে হারিয়েছে ইয়ান ক্লপের শিষ্যরা।

মঙ্গলবার (৯ এপ্রিল) রাতে শেষ আটের প্রথম লেগের ম্যাচে শুরু থেকেই বল দখলের লড়াইতে এগিয়ে ছিলো লিভারপুল। ৪-৩-৩ ফরম্যাশনে খেলতে নামা ইয়ান ক্লপের শিষ্যরা ম্যাচের শুরু থেকেই প্রাধানয় বিস্তার করে খেলে ৩-৪-৩ ফরম্যাশনে খেলতে নামা এফসি পোর্তোর বিপক্ষে।

ম্যাচের ৫ মিনিটের সময় মিলনারের লং পাস ধরে সাদিও মানে ড্রিবলিং করে বল এগিয়ে দেয় ফিরমিনহোকে। ব্রাজিলিয়ান তারকার পাস ধরে গোলবারে খুব কাছাকাছি থেকে গিনির মিডফিল্ডার কেইতার নেওয়া শটে পোর্তোর অলিভার তোরেসের গায়ে লেগে বল জালে জড়িয়ে যায়।  ফলাফল ১-০।

১৬ মিনিটের সময়ে ফিরমিনহোর বাড়িয়ে দেওয়া বলে দলটির মিশরিয় তারকা মোহাম্মদ সালাহ শট নিলেও সেটি লক্ষভ্রষ্ট হয়। তার কিছুক্ষণ পরেই আরেকটি সুযোগ পান মিশরের এই তারকা ফুটবলার। কিন্তু নাবি কেইতার তৈরি করে দেওয়া সুযোগ থেকে আবারো গোল করতে ব্যর্থ হয় সালাহ।

ম্যাচের ২৬ মিনিটের সময়ে রাইট ব্যাক আলেক্সান্ডার-আরনল্ডের পাস থেকে পাওয়া বল খুব সহজেই প্লেসিং শটে জালে জড়ান ফিরমিনহো।

ম্যাচের ৭০ মিনিটের সময়ে সাদিও মানের নেয়া শট লক্ষ্যভ্রষ্ট হলে ২-০ ব্যাবধানের জয় নিয়ে মাঠ ছাড়তে হয় লিভারপুলকে।

আগের রাউন্ডে অতিরিক্ত সময়ে গোলে এএস রোমাকে হারানো এফসি পোর্তো লিভারপুলের বিপক্ষে ম্যাচে সুযোগ পায় ৫২ মিনিটের সময়। কিন্তু দানিয়েল পেরেইরার হেড কাংখিত লক্ষ্যে না পৌছানোতে ব্যবধান কমানো আর সম্ভব হয় নি পর্তুগালের এই ক্লাবটির।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লীগে এক ম্যাচ বেশী খেলে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে পর্তুগালের প্রিমিয়ার লীগের পয়েন্ট টেবিলে গোল ব্যবধানে দ্বিতীয় স্থানে থাকা এফসি পোর্তোর পরবর্তী ম্যাচ অনুষ্টিত হবে আগামী ১৭ এপ্রিল পোর্তোর মাঠে। সেরা চারে উঠতে হলে পোর্তোকে সেই ম্যাচে অন্তত ৩-০ গোলের ব্যবধানে জিততে হবে।

উল্লেখ্য,চ্যাম্পিয়ন্স লীগের গত আসরের ম্যাচের কোয়ার্টার ফাইনালে দুই পর্ব মিলিয়ে ৫-০ ব্যবধানে লিভারপুলের কাছে হেরেছিলো ২০০৪ সালের চ্যাম্পিয়ন এফসি পোর্তো। সেবার অ্যানফিল্ডে গোলশূন্য ড্র করলেও প্রথম পর্বের ম্যাচে লিভারপুলের বিপক্ষে নিজেদের মাঠে ০-৫ গোলে হেরেছিলো ২০০৪ সালে চ্যাম্পিয়ন্স লীগ জেতা এফসি পোর্তো।

সারাবাংলা/এসবি

চ্যাম্পিয়ন্স লীগ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর