Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু চ্যাম্পের ১৩তম দিনের চমক


১০ এপ্রিল ২০১৯ ২০:৫৫

ঢাকা: দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পের ১৩তম দিনে ক্রিকেট-ফুটবলসহ বিভিন্ন ইভেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হয়েছে। সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াবিদদের অংশগ্রহণে এই জায়ান্ট টুর্নামেন্টের আজ বেশ কয়েকটি ইভেন্টের কোয়ার্টার ও সেমি ফাইনালের ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) ফুটবল-ক্রিকেটসহ বেশ কয়েকটি ইভেন্ট বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

ফুটবলে পুরুষ বিভাগের শেষ ষোল’র খেলায় এশিয়ান গণ বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় এশিয়ান ইউনিভার্সিটি ৪-৩ ব্যবধানে ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসকে ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ৪-০ গোল ব্যবধানে আশা ইউনিভার্সিটিকে হারিয়েছে।

ক্রিকেটে পুরুষ বিভাগের চারটি খেলা আজ অনুষ্ঠিত হয়েছে। স্টামফোর্ড ইউনিভার্সিটি ২৬ রানে হারিয়েছে ইস্টার্ন ইউনিভার্সিটিকে, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ৫৫ রানে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিকে, গ্রিন ইউনিভার্সিটি ৪ উইকেটে নর্থ সাউথ ইউনিভার্সিটিকে এবং অপর একটি খেলায় প্রতিপক্ষ দল অনুপস্থিত থাকায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে বিজয়ী ঘোষণা করা হয়।

ভলিবলে পুরুষ বিভাগের ফাইনালে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। প্রথম সেমি ফাইনাল খেলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ২-১ সেটে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়কে এবং দিনের অপর সেমি ফাইনালে ড্যাফোডিল ইনটারন্যাশনাল ইউনিভার্সিটি ২-০ সেটে ফারইস্ট ইউনিভার্সিটিকে হারিয়ে শেষ দুইয়ে পা রেখেছে।

ব্যাডমিন্টনে নারী (দ্বৈত) বিভাগের কোয়ার্টার ফাইনাল খেলা আজকে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি মাঠে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় নর্থ সাউথ ইউনিভার্সিটি ২-০ সেটে বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজিকে ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২-০ সেটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে। অপরদিকে নারী (একক) বিভাগের কোয়ার্টার ফাইনালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২-০ সেটে নর্থ সাউথ ইউনিভার্সিটিকে পরাজিত করে।

বিজ্ঞাপন

ইস্ট ওয়েস্ট মাঠে মিশ্র (দ্বৈত) বিভাগের ফাইনাল খেলা আজকে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২-০ সেটে জাহাক্সগীরনগর বিশ্ববিদ্যালয়কে এবং অপর খেলায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ২-০ সেটে বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজিকে পরাজিত করে।

২৯ মার্চ থেকে ১৭ এপ্রিল- ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিকস, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং ও ব্যাডমিন্টনসহ ১০টি ইভেন্টের সমন্বয়ে প্রথম বছরের প্রথম আসরে দেশের মোট পয়ষট্টিটি (৬৫) বিশ্ববিদ্যালয়ের প্রায় তিন হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে এই প্রতিযোগিতায়।

এদিকে খেলা চলাকালীন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রদেরকে মারধরের তীব্র নিন্দা জানিয়েছে বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প কর্তৃপক্ষ।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর