Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেফারির ‘মা’কে গালি দিয়ে মৌসুমের বাকিটা দর্শক!


১১ এপ্রিল ২০১৯ ১৫:৫৯

লা লিগার ম্যাচে গত সপ্তাহে মুখোমুখি হয়েছিল টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা আর দুইয়ে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদ। হাইভোল্টেজ এই ম্যাচের ২৮ মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল অ্যাতলেতিকোর স্প্যানিশ তারকা দিয়েগো কস্তাকে। স্প্যানিশ গণমাধ্যমের ভাষায়, ‘বড় অপরাধ’ করেছেন কস্তা। গালি দিয়েছিলেন দায়িত্বে থাকা রেফারি জেসুস জিল মানজানোকে। শুধু তাই না, রেফারির মাকে ইঙ্গিত করে প্রকাশ অযোগ্য–অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেছেন কস্তা।

বিজ্ঞাপন

সেই ভুলের মাশুল গুণতে হচ্ছে কস্তাকে। মৌসুমের বাকিটা তাকে ফুটবলের বাইরে থাকতে হবে। দর্শক হয়ে দেখতে হবে নিজের ক্লাবের ম্যাচ। আট ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন কস্তা। তবে শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারবেন ৩০ বছর বয়সী এই ফুটবলার।

রেফারির মাকে নিয়ে অশ্রাব্য গালিগালাজ করায় কস্তাকে আট ম্যাচের জন্য নিষিদ্ধ করা হচ্ছে বলে আগেই জানায় স্প্যানিশ জনপ্রিয় ফুটবলমাধ্যম মার্কা। তাদের এক প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে। যদিও সরাসরি লাল কার্ড দেখলে সাধারণত তিন ম্যাচের নিষেধাজ্ঞা পেয়ে থাকেন খেলোয়াড়েরা। তবে, রেফারিকে গালি দিয়ে চার ম্যাচ আর রেফারির বাহু ধরে ধাক্কা দেওয়ায় আরও চার ম্যাচ নিষিদ্ধ করা হয় কস্তাকে।

ওই ম্যাচের ২৮ মিনিটের মাথায় বলের দখল নেওয়ার জন্য বার্সার আর্তুর মেলো চেষ্টা করেছিলেন। তাতে খেপে যান কস্তা। রেফারি জিল মানজানোর সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন। এর একপর্যায়ে হুট করে কস্তাকে লাল কার্ড দেখিয়ে বসেন রেফারি। সে সিদ্ধান্তের প্রতিবাদ করতে গিয়ে হলুদ কার্ড দেখেন অ্যাতলেতিকোর দুই উরুগুইয়ান সেন্টারব্যাক ডিয়েগো গডিন ও হোসে হিমেনেজ। লাল কার্ড দেখার পরেও মাঠ ছাড়তে চাননি কস্তা। পরিস্থিতি ঠান্ডা করতে এগিয়ে আসেন বার্সার খেলোয়াড়রা।

এরই মধ্যে লা লিগায় ৩১টি ম্যাচ খেলেছে অ্যাতলেতিকো মাদ্রিদ। এই মৌসুমে তাদের আরও সাতটি ম্যাচ বাকি আছে। কস্তাকে আট ম্যাচ নিষিদ্ধ করায় মৌসুমের বাকিটা লিগের ম্যাচে দর্শক হয়ে যাবেন। এছাড়া, অ্যাতলেতিকো এরই মধ্যে চ্যাম্পিয়ন্স লিগ এবং কোপা দেল রে থেকে ছিটকে পড়েছে।

সারাবাংলা/এমআরপি

** আত্মঘাতী গোলে রেড ডেভিলসদের হারালো বার্সা

বিজ্ঞাপন

দিয়েগো কস্তা নিষিদ্ধ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর