Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আয়াক্স-জুভেন্টাস ম্যাচে সংঘর্ষ, আটক ১৪০ জন


১১ এপ্রিল ২০১৯ ১৯:০৫

নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্সের বিপক্ষে তাদেরই মাঠে খেলতে নেমেছিল ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। চ্যাম্পিয়ন্স লিগের হাইভোল্টেজ এই ম্যাচের আগে এবং পরে ডাচ পুলিশ ১৪০ জনকে আটক করেছে। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

আমস্টারডামে প্রথম লেগের ম্যাচটির আগে স্টেডিয়ামের বাইরে দুই দলের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় তাদের সঙ্গে বেশ কিছু অস্ত্র ছিল। পরে স্টেডিয়ামের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ দেখে আটক করা হয় ১৪০ জনকে।

বিজ্ঞাপন

জোহান ক্রুইফ অ্যারেনায় মাঠে ঢোকার আগে দুই দলের সমর্থকরা হাতুরি, স্ক্রু-ড্রাইভার, পিপার স্প্রে নিয়ে একে অন্যর উপর হামলা চালায়। ডাচ পুলিশ জানিয়েছে, দুই দলের সমর্থকরাই এই বিশৃঙ্খলার জন্য দায়ী। দুটি বড় গ্রুপ এই ঘটনার সঙ্গে সরাসরি জড়িত। তাদের আটক করা হয়েছে। একটি গ্রুপ থেকে ৬১ জন, অপর একটি গ্রুপ থেকে ৪৬ জনকে চিহ্নিত করা হয়। পরে তাদের মেট্রোরেল, স্টেডিয়ামের আশপাশ থেকে আটক করা হয়।

স্থানীয় পুলিশ আরও জানায়, আটককৃতদের কাছ থেকে বিপুল পরিমান অস্ত্র এবং আতশবাজি পাওয়া যায়। ম্যাচের আগে যাদের আটক করা হয়েছে, ম্যাচের পর তারা বড় ধরনের বিশৃঙ্খলা ঘটাতে পারতো। যাদের বেশির ভাগ অবশ্য ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের সমর্থক। একটি গ্রুপ খবর পেয়ে মাঠের কাছে চলে এসেছিল। তাদের কাছেও অস্ত্র ছিল। ধারনা করা হচ্ছে তারা আয়াক্সের সমর্থক। তাদের হাতে পতাকার ব্যাটন ছিল। ছত্রভঙ্গ করতে আমাদের জলকামান ব্যবহার করতে হয়েছিল। ঘটনার তদন্ত চলছে।

ঐতিহ্যবাহী দুই ক্লাবের মুখোমুখি লড়াইয়ে জুভেন্টাসকে কখনোই হারাতে পারেনি ডাচ দল আয়াক্স। চোট কাটিয়ে মাঠে ফিরেছিলেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। প্রথমার্ধের শেষ মিনিটে জোয়াও কানসেলোর বাড়ানো ক্রস থেকে হেডে গোল করে জুভেন্টাসকে ০-১ গোলের লিড এনে দেন রোনালদো। এবারের আসরে এটি রোনালদোর পঞ্চম গোল।

বিজ্ঞাপন

১-০ গোলে পিছিয়ে পড়েও দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা ফিরিয়ে আনে আয়াক্স। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দাভিদ নেরেস দারুণ শটে গোল করে আয়াক্সের পক্ষে ম্যাচে সমতা আনেন। আগের রাউন্ডে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে হারানো আয়াক্স বলের নিয়ন্ত্রণ রেখে জুভেন্টাসের বিপক্ষে পুরো ম্যাচ জুড়েই দুর্দান্ত খেলে। কিন্তু জুভেন্টাসের রক্ষণভাগের কাছে গোলবঞ্চিত হতে হয় আয়াক্সকে।

ফিরতি পর্বের ম্যাচে ১৬ এপ্রিল জুভেন্টাসের মাঠে মুখোমুখি হবে আয়াক্স। অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে এগিয়ে থাকা জুভেন্টাস সেই ম্যাচে গোলশূন্য ড্র করলেও টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে যাবে।

সারাবাংলা/এমআরপি

আটক আয়াক্স চ্যাম্পিয়ন্স লিগ জুভেন্টাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর