Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু চ্যাম্পের ব্যাডমিন্টনের ৫ ফাইনাল অনুষ্ঠিত


১২ এপ্রিল ২০১৯ ২০:৩৪

ঢাকা: দেশের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে আয়োজিত সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগিতা ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস’এর ব্যাডমিন্টন ইভেন্টের সকল ফাইনাল খেলা আজকে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি মাঠে অনুষ্ঠিত হয়।

ব্যাডমিন্টনের পুরুষ (একক) বিভাগে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি; নারী (একক) বিভাগে ইসলামিক বিশ্ববিদ্যালয়; পুরুষ (দ্বৈত) বিভাগে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি; নারী (দ্বৈত) বিভাগে নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং মিশ্র (দ্বৈত) বিভাগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হৗয়ার গৌরব অর্জন করে স্বর্ণ পদক জিতে নেয়।

বিজ্ঞাপন

শুক্রবার (১২ এপ্রিল) ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি মাঠে এ সকল খেলা অনুষ্ঠিত হয়। ব্যাডমিন্টন প্রতিযোগিতা, পুরুষ (একক) বিভাগের ফাইনালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ২-০ সেটে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে, পুরুষ (দ্বৈত) বিভাগের ফাইনালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি২-০ সেটে মেট্রোপলিটন ইউনিভার্সিটিকে, নারী (দ্বৈত) বিভাগের ফাইনালে নর্থ সাউথ ইউনিভার্সিটি ২-০ সেটে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে, মিশ্র (দ্বৈত) বিভাগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২-১ সেটে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। অপরদিকে নারী (একক) বিভাগের ফাইনালে প্রতিপক্ষ ল অনুপস্থিত থাকায় ইসলামিক বিশ্ববিদ্যালয়কে চ্যাম্পিয়ন ঘোষনা করা হয়। খেলা শেষে বিজয়ীরে মধ্যে পদক বিতরণ করা হয়।

এছাড়াও আজ অন্যান্য প্রতিযোগিতা বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হয়। ফুটবলে পুরুষ বিভাগের কোয়ার্টার ফাইনাল খেলায় গণ বিশ্ববিদ্যালয় ১-০ গোলে ব্র্যাক ইউনিভার্সিটিকে, বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি ৫-৩ গোলে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিকে, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ২-০ গোলে ঢাকা বিশ্ববিদ্যালয়কে এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ১-০ গোলের ব্যবধানে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিকে পরাজিত করে।

বিজ্ঞাপন

ক্রিকেটে পুরুষ বিভাগের খেলায় ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ৩২ রানে ঢাকা বিশ্ববিদ্যালয়কে, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ২৬ রানের ব্যবধানে গ্রিন ইউনিভার্সিটিকে পরাজিত করে।

২৯ মার্চ থেকে ১৭ এপ্রিল- ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিকস, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং ও ব্যাডমিন্টনসহ ১০টি ইভেন্টের সমন্বয়ে প্রথম বছরের প্রথম আসরে দেশের মোট পয়ষট্টিটি (৬৫) বিশ্ববিদ্যালয়ের প্রায় তিন হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে এই প্রতিযোগিতায়।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর