Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই বছরের মধ্যেই দৃশ্যমান হবে পূর্বাচল স্টেডিয়াম


১৩ এপ্রিল ২০১৯ ১৭:৩৯

পূর্বাচলে ৩৭.৪৯ একর জমির ওপর নয়োনাভিরাম স্টেডিয়াম নির্মাণের কাজ আগামী দুই বছরের মধ্যেই শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনাম। এই লক্ষ্যমাত্রায় প্রকল্পের কাজে নেমে এ মাসেই মাঠের অবস্থান চিহ্নিতকরণ প্রক্রিয়া শুরু হবে। আর সেটা হয়ে গেলেই গতি পাবে বিশ্বের অনিন্দ্যসুন্দর এই স্টেডিয়ামটির কাজ।

শনিবার (১৩ এপ্রিল) বিসিবিতে সভা শেষে সংবাদ মাধ্যমকে তিনি এ তথ্য দেন। মাহবুব আনামের ভাষ্যমতে, ‘এই মাসের মধ্যেই মাঠের পজিশন নিয়ে আমরা কাজ করব। পজিশন পেলেই আমার কাজ গতি সম্পন্ন হবে। স্টেডিয়ামের ফিজিক্যাল কাজ আগামী শীত মৌসুমের আগে করা হবে না। বিসিবি অলরেডি একটা কনসেপ্ট ড্রয়িং তৈরি করেছে। আমরা আশা করছি কাজ শুরুর দুই বছরের মধ্যেই শেষ করব।’

বিজ্ঞাপন

‘মাঠটি রক্ষা করা, একটা সাইট অফিস করা, অন্যান্য যেই পরিকল্পনা রয়েছে সেগুলো নিয়ে সামনের দিকে আগাবো। আমাদের ইচ্ছে এই স্টেডিয়ামটা এমন একটা স্টেডিয়াম হবে যেটা শুধু এই অঞ্চলে কেন, পুরো বিশ্বের মধ্যে সুন্দর একটি স্টেডিয়াম হবে। যেহেতু এটা গ্রিন ফিল্ড স্টেডিয়াম, সেহেতু এখানে আমাদের অনেক কিছু করার সুযোগ রয়েছে।’ যোগ করেন মাহবুব আনাম।

পূর্বাচলে বিসিবির আনুষ্ঠানিক কার্যক্রম কবে থেকে শুরু হবে? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে সুস্পষ্টভাবে কিছুই জানাতে পারলেন না এই বর্ষীয়ান পরিচালক, ‘ওটা বাংলাদেশ ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নেবে। এখনই বলা সম্ভব না।’

স্টেডিয়ামের ডিজাইনার এবং পরমর্শক নিয়োগে খুব শিগগিরই আন্তর্জাতিক দরপত্র আহবান করা হবে। অনেকের ভেতর থেকে নির্বাচিত ডিজাইনার এবং পরার্শক স্টেডিয়ামের জন্য প্রস্তুতকৃত কনসেপ্ট ডিজাইনের ভিত্তিতে কাজ শুরু করবেন। এজন্য একটি কমিটি করে দেয়া হবে। যে কমিটিতে থাকবেন বিসিবি এবং বিসিবির বাইরের পরামর্শকেরা।

বিজ্ঞাপন

নূন্যতম ৫০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামের সুবিশাল চত্বরে থাকবে ক্রিকেট একাডেমি, ইনডোর, জিমনেশিয়াম, প্লেয়িং ফিল্ড থেকে শুরু করে ক্রিকেটের জন্য যা যা প্রয়োজন সব। থাকবে ৫ তারকা হোটেলও।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

পূর্বাচল স্টেডিয়াম

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর