Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধোনির ঘটনাটি আমার মতোই: সাকিব


১৩ এপ্রিল ২০১৯ ১৮:১১

মনে আছে নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে সাকিবের সেই ক্ষোভের কথা। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দারুণ জয়ের আগে অপ্রীতিকর ঘটনার জন্ম দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও রিজার্ভ খেলোয়াড় নুরুল হাসান সোহান। এ কারণে তাদের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড।

বাংলাদেশের ইনিংসের ১৯.২ ওভারের সময় লেগ আম্পায়ার নো বল কল দিলেও পরে দুই আম্পায়ার মিলে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন। এর প্রতিবাদ জানিয়ে ডাগআউট থেকে ব্যাটিংয়ে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ ও রুবেল হোসেনকে মাঠ ছেড়ে আসার ডাক দেন টাইগার দলপতি সাকিব। রিজার্ভ খেলোয়াড় নুরুল হাসান সোহান পানি নিয়ে মাঠে ঢোকায় শ্রীলঙ্কার কুশল মেন্ডিসের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। ম্যাচ শেষেও ছিল সেই উত্তাপ। একপর্যায়ে প্রতিপক্ষ অধিনায়ক থিসারা পেরেরার দিকে আঙুল উঁচিয়ে ক্ষোভ প্রকাশ করেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান সোহান। মাঠের সীমানায় দাঁড়িয়ে সাকিব অফিসিয়াল আম্পায়ারদের সঙ্গে বিতণ্ডায় জড়ান।

বিজ্ঞাপন

ঠিক তেমনই এক অপ্রীতিকর ঘটনার জন্ম দিয়েছেন আইপিএলে চেন্নাই সুপার কিংসের দলপতি মহেন্দ্র সিং ধোনি। ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে আম্পায়ারের সঙ্গে তর্ক করেছেন তিনি। বিতর্ক ছিল নো বল নিয়েই। রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয়ের জন্য শেষ ওভারে ১৮ রান দরকার ছিল চেন্নাইয়ের। জয়ের জন্য শেষ তিন বলে ৮ রান দরকার হয়। স্টোকসের চতুর্থ ডেলিভারিটি ছিল ফুলটস, যা উচ্চতার জন্য প্রথমে ‘নো বল’ ডেকেছিলেন নন স্ট্রাইক প্রান্তের আম্পায়ার উলহাস গান্ধে। কিন্তু স্কয়ার লেগ অঞ্চলে দাঁড়িয়ে থাকা আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড সিদ্ধান্তটি বাতিল করে দেন।

বিজ্ঞাপন

ডাগআউট থেকে মাঠেই ঢুকে পড়েন ধোনি। আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। তবে আম্পায়ারদের সিদ্ধান্তের কোনো নড়চড় হয়নি। তবে, শেষ বলে মিচেল স্যান্টনার ছক্কা হাঁকিয়ে দলকে জিতিয়েছিলেন। আর অনাকাঙ্খিত এই ঘটনায় ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা দিয়ে পার পেয়ে গেছেন ধোনি।

আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের অলরাউন্ডার সাকিব এই ঘটনায় কথা বলেছেন। তিনি ভারতীয় গণমাধ্যমকে জানান, নিদাহাস ট্রফিতে আমিও একই কাজ করেছি, যা ধোনি করেছেন। আমি এটা নিয়ে বিস্তারিত কিছু বলতে চাই না। এটা ম্যাচের এমন সময় ঘটেছে যা ছিল ম্যাচের উত্তেজনাকর মুহূর্ত। আর একজন ক্রিকেটার হিসেবে সেটা অবশ্যই মানসিক চাপ। কারণ প্রত্যেক ক্রিকেটারই চান চাপ কাটিয়ে ম্যাচটি জিততে।

সারাবাংলা/এমআরপি

আইপিএল ২০১৯ ধোনি সাকিব

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর