Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইপিএলের মাঝপথ থেকে দেশে ফিরছেন সাকিব


১৬ এপ্রিল ২০১৯ ১৪:৪৭

বিশ্বকাপ সামনে রেখে ইতোমধ্যেই ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। এর আগে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত। ২২ এপ্রিল থেকে শুরু হবে মাশরাফিদের কন্ডিশনিং ক্যাম্প। সেখানে যোগ দিতে আইপিএলের মাঝপথ থেকে ফিরে আসছেন টাইগারদের প্রাণভোমরা সাকিব আল হাসান।

এমনটি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। আগামীকাল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচ মাঠে নামবে হায়দ্রাবাদ। আর ২১ এপ্রিল সাকিবের সাবেক ক্লাব কলকাতার বিপক্ষে খেলবে দলটি। এই দুটি ম্যাচ পর্যন্ত দলে থেকে সাকিবের ফিরে আসার সম্ভাবনা বেশি।

বিজ্ঞাপন

আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে মাত্র ১ ম্যাচ খেলে সাইডবেঞ্চে বসে যাওয়া সাকিব কন্ডিশনিং ক্যাম্পের আগে দেশে ফিরবেন কী না এই মর্মে বিসিবির কাছে কোনো তথ্যই ছিল না। যেহেতু আইপিএলে খেলার সুযোগ সেভাবে হচ্ছে না, সেহেতু দেশে ফিরে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে তার থাকাটাই শ্রেয়তর মনে করছে বিসিবি।

বিশ্বকাপের প্রস্তুতি তার ভারতে বসেই নেওয়ার কথা শোনা গিয়েছিল। সেজন্য কোচ মোহাম্মদ সালাহউদ্দিনকে ভারতে ডেকে পাঠিয়েছেন। তার অধীনে অনুশীলন সেরে নাকি ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে ভারত থেকেই আয়ারল্যান্ডের বিমান ধরবেন। ঠিক এমতাবস্থায় সাকিব ইস্যুতে মুখ খুলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার (১৫ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে বিসিবি সভাপতি জানান, ‘আমাদের ক্যাম্প শুরু হচ্ছে। আমি বলেছি সাকিবকে চিঠি পাঠাতে। এখনই চিঠিটা দিয়ে দিতে। তারপর দেখা যাক সে কী সাড়া দেয়। আমাদের যেহেতু ক্যাম্প শুরু হচ্ছে, এছাড়া আমাদের সাথে ক্যাম্প শুরু হলে সে আসবে কি আসবে না এটা নিয়ে কথা হয়নি। আমার মনে হয়েছে ক্যাম্প শুরু হচ্ছে, একটা চিঠি দেয়া দরকার, যাতে করে সে দলের সঙ্গে যোগ দিতে পারে। ক্যাম্প ২২ তারিখ থেকে শুরু হচ্ছে।’

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ এপ্রিল) আকরাম খান জানালেন, ‘সাকিবকে গতকাল চিঠি পাঠানো হয়েছে। সে ২০ বা ২২ এপ্রিল দলের সঙ্গে যোগ দেবে।’

সন্দেহ নেই বিশ্বকাপের মতো আসরে অভিজ্ঞরা সবসময়ই দলে বড় ভূমিকা রাখেন। সামনে থেকে দলের হাল ধরেন। কিন্তু শঙ্কার ব্যাপার হলো, বাংলাদেশ দলের কোনো সিনিয়র প্লেয়ারেরই সাম্প্রতিক ফর্ম ভালো যাচ্ছে না। যার প্রমাণ ঢাকা প্রিমিয়ার লিগের চলতি আসর। পাশাপাশি ইনজুরির মিছিল তো আছেই। বিসিবিকে ব্যক্তিগত কারণ দেখিয়ে মুশফিক, তামিম প্রিমিয়ার লিগ খেলছেন না। অভিজ্ঞদের মধ্যে মাশরাফি ১১ ম্যাচে পেয়েছেন ১০ উইকেট। কাঁধের ইনজুরিতে মাঠে নামা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদেরও। ফর্মহীনতায় সাকিব আছেন হায়দ্রাবাদের সাইডবেঞ্চে। রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানের ইনজুরি আছে। সাইফউদ্দিন মাত্রই ইনজুরি থেকে সেরে উঠেছেন।

সপ্তাহখানেকের প্রস্তুতি নিয়ে বাংলাদেশ দল আয়ারল্যান্ডের উদ্দেশে ১ মে উড়াল দেবে। বিশ্বকাপের স্কোয়াডে থাকা ১৫ জনের সঙ্গে আয়ারল্যান্ডের বিমান ধরবেন ইয়াসির আলি রাব্বি এবং নাঈম হাসান। ত্রিদেশীয় এই সিরিজে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাবে স্বাগতিক আইরিশ এবং দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষ হবে ১৭ মে।

সারাবাংলা/এমআরপি

আইপিএল ২০১৯ সাকিব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর