Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেঁদেই ফেললেন তাসকিন (ভিডিও)


১৬ এপ্রিল ২০১৯ ১৬:০২

বিশ্বকাপ… সেতো স্বপ্নেরই মঞ্চ। প্রতিটি ক্রিকেটারেরই বহু যত্নে লালিত সে স্বপ্ন। তাকে কেন্দ্র করেই তো ক্রিকেটারদের যত প্রচেষ্টা। বৈশ্বিক মঞ্চে দেশের হয়ে লড়তে কত পরিশ্রমই করে থাকেন ক্রিকেটাররা। কিন্তু সেই স্বপ্ন যখন ভেঙে যায়, তখন বোধহয় কান্না ছাড়া আর কিছুই করার থাকে না। চোটে পড়ে ২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপ বঞ্চিত হওয়ায় কেঁদেছিলেন মাশরাফি বিন মুর্তজা। এবার বিশ্বকাপ স্বপ্ন ভেঙে যাওয়ায় কাঁদলেন টাইগার গতি তারকা তাসকিন আহমেদ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ এপ্রিল) মিনহাজুল আবেদীন নান্নু বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণার ঘণ্টাখানেক বাদে মিরপুর হোম অব ক্রিকেটে এলেন তাসকিন। উপস্থিত সংবাদমাধ্যম তাকে ঘিরে ধরলে ঠিকমতো একটি কথাও বলতে পারেননি। বারবারই গলা ধরে আসছিল। দুচোখ বেয়ে ঝরছিল নোনা পানি।

কান্না বিজড়িত কণ্ঠে বললেন, ‘না ঠিক আছে। সবাই তো ভালোই চায়। দলের খারাপ কেউই চায় না। সামনে আরো সুযোগ আছে। আমি চেষ্টা করবো। প্রিমিয়ার লিগের সুপার লিগ চলছে, সেখানে ভালো করার চেষ্টা করবো।’

বিপিএলে পায়ের গোঁড়ালিতে চোট পাওয়া তাসকিন প্রায় সোয়া দুই মাস চোটের সঙ্গে লড়ে ম্যাচ ফিটনেস নিয়ে ফিরেছিলেন প্রিমিয়ার লিগে। লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ম্যাচ খেলে ফিটনেসের প্রমাণও দিয়েছেন। কিন্তু তবুও বিশ্বকাপ দূরে থাক, আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের জন্যও তাকে নির্বাচকেরা বিবেচনা করলেন না! তার ফিটনেস আপ টু দ্য মার্ক না, সাফ জানিয়ে দিলেন প্রধান নির্বাচক নান্নু।

কতখানি যৌক্তিক এই সিদ্ধান্ত? সংবাদমাধ্যমের এই প্রশ্নে যেন আরো আবেগপ্রবন হয়ে উঠলেন এই গতিতারকা। নতুন কোনো শব্দই যেন মুখে আসছিল না। পুরোনো কথার পুনরাবৃত্তি করে বললেন, ‘সবাই যেটা ভালো মনে করেছেন, তাই করেছেন।’

২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে নবাগত হয়েও তাক লাগিয়ে দিয়েছিলেন ২৩ বছর বয়সী এই ফাস্ট বোলার। সেই পারফর্মারই কী না এবার অভিশপ্ত ইনজুরিতে পড়ে ছিটকে গেলেন! এ যেন চার বছর পরম যত্নে লালিত স্বপ্নের সলিল সমাধি।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

** ওয়ানডে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা
** বিশ্বকাপে বাংলাদেশের সৈনিক যারা
** চমকের নাম রাহি, হতাশার নাম তাসকিন
** আইপিএলের মাঝপথ থেকে দেশে ফিরছেন সাকিব

বিজ্ঞাপন

তাসকিন বিশ্বকাপ স্কোয়াড

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর