Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যাশের ৪০০ উইকেট


১৭ এপ্রিল ২০১৯ ১৪:২৩

মাশরাফি বিন মোর্ত্তজা

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগের ম্যাচে মুখোমুখি হয়েছে আবাহনী-মোহামেডান। বিকেএসপিতে আগে ব্যাট করে আবাহনী ৭ উইকেট হারিয়ে তোলে ৩০৪ রান। মোহামেডানের ব্যাটিং ইনিংসে বল হাতে দারুণ এক কীর্তি গড়লেন মাশরাফি বিন মুর্তজা।

৩৯৯ উইকেট নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের শেষ তিন ম্যাচ খেলেছেন মাশরাফি। ৪০০ উইকেটের অনন্য মাইলফলকটি ছুঁতে অপেক্ষা ছিল মাত্র ১টি উইকেটের। অবশেষে অপেক্ষার প্রহর ফুরোলো। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে ছুঁয়ে ফেললেন ৪০০ উইকেটের মাইলফলক।

বুধবার (১৭ এপ্রিল) বিকেএসপিতে মোহামেডান ওপেনার ইরফান শুক্কুরকে ক্লিন বোল্ড করে আবাহনী পেসার মাশরাফি এই কীর্তি গড়েন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে দেশের হয়ে সবার আগে ৪০০ উইকেটের এই মাইলফলকে পৌঁছান অফস্পিনার আব্দুর রাজ্জাক। সেটাও প্রিমিয়ার লিগের চলতি আসরেই। ২৭৫টি ম্যাচে তার উইকেট এখন ৪০৮টি। ৪০০ উইকেটের মাইলফলক তিনি ছুঁয়েছিলেন ২৬৯তম ম্যাচে। মাশরাফির ৪০০ ছুঁতে লাগল ২৮৭টি ম্যাচ।

লিস্ট ‘এ’ ক্রিকেটে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় মাশরাফির পরেই আছেন সাকিব আল হাসান। তার উইকেট সংখ্যা ৩০৭টি। চারে আছেন ফরহাদ রেজা, ১৯০ ম্যাচে নিয়েছেন ২৪৯টি উইকেট। আর ১৬৪ ম্যাচে ২৩৬ উইকেট নিয়ে পাঁচে আছেন রুবেল হোসেন।

এদিন সুপার লিগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে সাব্বির রহমান রোমানের ৫৩ বলে ৬৪, মোহাম্মদ মিঠুনের ৫২ বলে ৫৬, মোসাদ্দেক হোসেন সৈকতের ৫৭ বলে অপরাজিত ৫৪ ও মোহাম্মদ সাইফউদ্দিনের ৩৫ বলে ৪১ রানে ভর করে ৭ উইকেটের বিনিময়ে ৩০৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় আবাহনী। এ রিপোর্ট লেখা অবধি আবাহনীর দেয়া ৩০৫ রানের লক্ষ্যে ব্যাটিং করছে মোহামেডান।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

আবাহনী ডিপিএল ২০১৯ মাশরাফি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর