Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উড়েই চলছে কিংস, নোফেলে হোঁচট শেখ জামাল


১৯ এপ্রিল ২০১৯ ০৩:৫৩

ঢাকা: বাংলা নববর্ষ আর এএফসির ম্যাচের বিরতির পর ফিরেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ঘরোয়া ফুটবলের এই আসরে যেন জয়ের রথ থামছেই না বসুন্ধরা কিংসের। প্রথম পর্বের শেষ ম্যাচটিতেও উড়ন্ত জয় ছিনিয়ে নিয়ে লিগের শীর্ষে থাকলো নবাগত দলটি। অন্যদিকে নোফেলের কাছে হোঁচট খেয়েছে হ্যাভিয়েট শেখ জামাল।

ঘরের মাঠ বা অ্যাওয়ে এখনও অপরাজিত বসুন্ধরা কিংস। ১২ ম্যাচের ১১টিতেই জিতেছে অস্কার ব্রুজনের শিষ্যরা। একটি মাত্র ড্র। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে হোম ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে তারা উড়িয়ে দিয়েছে ৩-০ ব্যবধানে। বিপিএলের এগারতম আসরে কিংসেরে এটি টানা ষষ্ঠ জয়।

বিজ্ঞাপন

ম্যাচে আধিপত্য বিস্তার করে বসুন্ধরা কিংস। তবে, প্রথম গোলটা পেতেই যেন অপেক্ষা করতে হয়েছে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে। ড্যানিয়েল কলিনদ্রেসের ব্যাক পাস থেকে বল জালে জড়িয়ে কিংসকে লিড এনে দেন কিরগিজস্তানের মিডফিল্ডার বখতিয়ার দেশোবিকোভ।

এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধেও থেমে যায় নি কিংস। আক্রমণের ধার বাড়িয়ে ৭৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে। এবার গোলদাতা নিজেই কলিনদ্রেস। কোস্টারিকানের গোলে জয়ের আরও কাছে চলে যায় কিংস। জয়ের শেষ পেরেকটা ঠুকে দেন ব্রাজিলিয়ান মার্কোস ভিনিসিয়াস। তার গোলে তিন গোলের জয় নিশ্চিত করে ফেলে স্বাগতিকরা।

এর বিরতিতে সেভাবে প্রতিরোধ গড়ে আক্রমণ করতে পারেনি চট্টগ্রাম আবাহনী। তার ফলও দিতে হয়ে হেরে।

এদিকে দিনের অন্য ম্যাচে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে বর্তমান রানার্সআপ শেখ জামালকে রুখে দিয়েছে আরেক নবাগত নোফেল স্পোর্টিং ক্লাব। ম্যাচটি শেষ হয়েছে গোল শূন্য ড্র দিয়ে।

১২ ম্যাচে ১১ জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো বসুন্ধরা কিংস। চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। আর চট্টগ্রাম আবাহনী চতুর্থ হারের ফলে আগের ১৪ পয়েন্ট নিয়ে রয়েছে সপ্তম স্থানে। ১২ ম্যাচে পঞ্চম ড্রতে শেখ জামাল ১৪ পয়েন্ট নিয়ে রয়েছে অষ্টম স্থানে। ১৩ দলের মধ্যে নবাগত নোফেলের অবস্থান ১০তম। তাদের সংগ্রহ ৯ পয়েন্ট।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর