Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্লাভিয়াকে উড়িয়ে সেমিতে চেলসি


১৯ এপ্রিল ২০১৯ ০৫:৪৫

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে স্লাভিয়া প্রাগকে হারিয়ে সেমিতে এক পা দিয়েই রেখেছিল চেলসি। দ্বিতীয় লেগে ঘরের মাঠে ৪-৩ ব্যবধানে জয় তুলে নিয়ে সেমি নিশ্চিত করেছে মাওরোজিও সারির শিষ্যরা।

তবে একটা সময় মনে হচ্ছিল চেলসিকে না চমকে দেয় স্লাভিয়া। ৫৪ মিনিটেই তিন গোল শোধ করে অল ব্লুসদের ভয় ধরিয়ে দিয়েছিল চেক রিপাবলিকান দলটি।

স্টামফোর্ড স্টেডিয়ামে শুরুটা দুর্দান্ত করেছিল চেলসি। ২৭ মিনিটের মধ্যেই চার গোল করে উদযাপনও শুরু করে দিয়েছিল। দ্বিতীয়ার্ধেই সেই উল্লাসের রঙ নীল হতে শুরু করেছিল।

বিজ্ঞাপন

ওলিভার জিরুটের পাস থেকে ম্যাচের ৫ মিনিটেই ব্লুসদের লিড এনে দেন পেদ্রো রুদ্রিগেজ। দ্বিতীয় গোল চেলসি পেয়েছে ৯ মিনিটে স্লাভিয়ার আত্মঘাতির বদৌলতে। ১৭ মিনিটের মাথায় ব্যবধান আরও বাড়ায় চেলসি। এবার পেদ্রোর পাস থেকে জিরুটের গোল। তার ১০ মিনিটের মধ্যেই ব্যবধান ৪-০ করে ফেলে চেলসি। এবারও জিরুটের পাস থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন পেদ্রো। তবে, তার এক মিনিট আগে ব্যবধান কমিয়েছিল স্লাভিয়া। পিটারের পাসে ব্লুস সমর্থকদের চমকে দেন থমাস।

প্রথমার্ধে ৪-১ ‘এ এগিয়ে থাকা চেলসি যেন খেই হারাতে শুরু করলো দ্বিতীয়ার্ধে। ৫১ মিনিটে ব্যবধান আরেকবার কমালো সফরকারিরা। এবার থমাসের পাস থেকে পিটারের গোল। এই গোলের উদযাপনের রেশ কাটতে না কাটতেই ব্লুস শিবিরে কাপন ধরায় স্লাভিয়া। এবারও থমাস-পিটার জুটির চমক। থমাসের পাস থেকে নিজের দ্বিতীয় গোলের দেখা পেলো পিটার। তাতেই ব্যবধান হয়ে পড়ে ৪-৩।

এর পরে অবশ্য আর কোনও গোলের দেখা পায়নি দু’দল। ম্যাচ কষ্টার্জিত জয়ে বগলদাবা করে চেলসি। দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে ইউরোপা কাপের শেষ চারে উঠে যায় সারির শিষ্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর