Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘরেই ট্রফি রেখে দিতে প্রস্তুত বাংলাদেশের মেয়েরা


২০ এপ্রিল ২০১৯ ১৯:১৮

মিশরাত জাহান মৌসুমীকে অধিনায়ক করে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী ফুটবল টুর্নামেন্টের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আগামী ২২ এপ্রিল থেকে ৩ মে ঢাকায় অনুষ্ঠিত হবে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। এতে বাংলাদেশসহ মঙ্গোলিয়া, তাজিকিস্তান, লাওস, সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তানের অনূর্ধ্ব ১৯ জাতীয় মহিলা ফুটবল দল অংশগ্রহণ করবে।

ছয় দেশের টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে আছে লাওস, মঙ্গোলিয়া ও তাজিকিস্তান। ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ আরব আমিরাত এবং কিরগিজস্তান।

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপে বাংলাদেশকে অন্যতম ফেভারিট হিসেবে দেখছেন দলের কোচ গোলাম রব্বানী ছোটন। মেগা এই টুর্নামেন্টকে নিয়ে দারুণ আত্মবিশ্বাসী দলপতি মৌসুমী।

আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শুরু করবে বাংলাদেশ। এই ম্যাচের আগে কোচ ছোটন জানালেন, আমার মেয়েরা এই টুর্নামেন্টে ভালো করবে। অনুশীলনেও তারা ধারাবাহিক। ২৭ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চের মধ্যে আমরা দুটি আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিয়েছি। সেই অভিজ্ঞতাগুলো এই টুর্নামেন্টে অনেক কাজে আসবে। আমরা প্রথমত গ্রুপের ম্যাচগুলোতে জিততে চাই। এরপর সেমি-ফাইনাল জিতে ফাইনালে খেলতে চাই। টুর্নামেন্টটিকে স্মরণীয় করে রাখতে ঘরের ট্রফি ঘরেই রাখতে চাই আমরা। মেয়েরা জয়ের জন্য প্রস্তুত।

অধিনায়ক মিশরাত জাহান মৌসুমী জানালেন, আমাদের প্রস্তুতিটা বেশ ভালোই হয়েছে। দলের সবাই সুস্থ আছে। ঘরের মাঠে খেলা হওয়ায় আমরা দারুণ আত্মবিশ্বাসী। নিজেদের ঘরে ট্রফিটা রেখে দিতে চাই।

সারাবাংলা/এমআরপি

নারী দল বঙ্গমাতা মৌসুমী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর