Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের আগে সৌম্যর দাপুটে ফেরা


২১ এপ্রিল ২০১৯ ১৩:২৫

বড় মোক্ষম সময়ে জ্বলে উঠল সৌম্য সরকারের ব্যাট। আবাহনীর বাঁহাতি এই মারকুটে ওপেনার ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলতি মৌসুমে ছন্দে ছিলেন না মোটেই। নামের পাশে বলার মতো কোনো রানই ছিল না। চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে খেলা ৪৩ রানই ছিল সবেধন-নীলমনি। কাজেই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে তৃতীয় ওপেনার হিসেবে তার জায়গা পাওয়া নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। সমালোচকদের জবাবটা তাই দাপুটে ব্যাটেই দিলেন ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

রোববার (২১ এপ্রিল) প্রিমিয়ার লিগের সুপার লিগের বিগ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৭৯ বলে করেছেন ১০৬ রান। ইনিংসটি সাজাতে তিনি ১৫টি চার ও ২টি ছক্কার সহযোগিতা নিয়েছেন। স্ট্রাইক রেট ১৩৪.১৭। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি তার ৫ম সেঞ্চুরি।

মৌসুমের শেষে দিকে এসে ঢাকা প্রিমিয়ার লিগের সমীকরণটি দাঁড়িয়েছে এমন; এই ম্যাচে আবাহনীকে হারাতে পারলে এক ম্যাচ হাতে রেখেই প্রথমবারের মতো শিরোপা উৎসব করবে লিজেন্ডস অব রূপগঞ্জ। আর সেটা না হলে, অর্থাৎ আবাহনী জিতে গেলে তাদের ২৩ এপ্রিলের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। যেহেতু পয়েন্ট টেবিলে রূপগঞ্জের চেয়ে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে আবাহনী।

দিন শেষে যদি আবাহনী জিতেই যায়, তাহলে কিন্তু নিশ্চিতভাবেই রূপগঞ্জের প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের পথ প্রলম্বিত হবে। সেই সম্ভাবনাও প্রবল। কেননা সৌম্যর ১০৬, জহুরুল ইসলাম অমির ৭৫ ও মোহাম্মদ মিঠুনের ৩৪ বলে ৬৪ রানের টর্নেডো ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৩৭৭ রানের পাহাড় গড়েছে আবাহনী।

জিততে হলে অসাধ্যই সাধন করতে হবে রূপগঞ্জকে। কেননা ঢাকা প্রিমিয়ার লিগের রান তাড়া করে জেতার রেকর্ড ৩৪০। যা শেখ জামাল করেছিল মোহামেডানের বিপক্ষে, ২০১৭ সালে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

** আপনি এক রাতেই সুপার স্টার হয়ে যাবেন: তামিম

আবাহনী ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ডিপিএল ২০১৯ বিশ্বকাপ সৌম্য সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর