Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু চ্যাম্পের সাঁতারে উত্তরা ইউনিভার্সিটির চমক


২১ এপ্রিল ২০১৯ ২০:২৫

ঢাকা: বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পসের সাঁতার ইভেন্টের ৯টি স্বর্ণপদক জিতলো উত্তরা ইউনিভার্সিটি, রৌপ্যপদক ঢাকা বিশ্ববিদ্যালয়, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের।

শনিবার (২০ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয় সুইমিং পুল ভেন্যুতে এর ফাইনালগুলো অনুষ্ঠিত হয়েছে। সাঁতার ইভেন্টে ৫০ মিটার ফ্রিস্টাইল (নারী ও পুরুষ), ১০০ মিটার বাটারফ্লাই (পুরুষ), ৫০ মিটার বাটারফ্লাই (নারী), ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোক (পুরুষ), ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোক (নারী), ১০০ মিটার ব্যাকস্ট্রোক (পুরুষ) ও ৫০ মিটার ব্যাকস্ট্রোক (নারী) ও ৪x১০০ মিটার ফ্রি স্টাইল রীলে (পুরুষ) ক্যাটাগরিতে ৯টি স্বর্ণপদক অর্জন করেছে উত্তরা ইউনিভার্সিটি।

পুরুষদের ৫টি ইভেন্টে ঢাকা বিশ্ববিদ্যালয় ২টি ও এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ৩টি এবং নারীদের ৪টি ইভেন্টে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৪টি রৌপপদক জিতেছে। এছাড়াও পুরুষদের মোট ৫টি ব্রোঞ্জ পদকের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ৩টি, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ১টি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ১টি জিতেছে এবং নারীদের ৪টি ব্রোঞ্জ পদক পেয়েছে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়।

নারী ও পুরুষ সাঁতার ইভেন্টের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম. বি সাইফ ও পোলার আইসক্রিমের হেড অব সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন সৈয়দ জহুরুল আলম এবং সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

সারাবাংলা/জেএইচ

উত্তরা ইউনিভার্সিটি বঙ্গবন্ধু সাঁতার


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর