Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপ প্রস্তুতিতে ১৫ জনের ১০ জনই নেই


২২ এপ্রিল ২০১৯ ১৪:০২

বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পটা শুরু হলো মাত্র ৫ ক্রিকেটারের উপস্থিতিতে। ১৫ সদস্যের স্কোয়াডে ডাক পাওয়া বাকি ১০ জনই ছিলেন না। চার সিনিয়র; তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও রুবেল হোসেনের সঙ্গে তরুণদের মধ্যে ছিলেন কেবল মোস্তাফিজুর রহমান।

কেন বাকি ১০ জন নেই? কারণটা হলো, মঙ্গলবার (২৩ এপ্রিল) ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে। জাতীয় দলের সদস্য যারা লিগে খেলছেন তারা স্ব স্ব দলের অনুশীলনে ও টিম মিটিংয়ে ব্যস্ত সময় পার করছেন।

বিজ্ঞাপন

সৌম্য সরকার এসেছিলেন সত্যি। কিন্তু সেটা দলীয় অনুশীলনের জন্য নয়। হেড কোচ স্টিভ রোডসের সঙ্গে কথা বলতে। কথা শেষে অবশ্য ব্যাটিং অনুশীলন করেছেন। সাকিব তো আইপিএলেই ব্যস্ত। ২৩ এপ্রিল তার ফেরার কথা থাকলেও জনি বেয়ারস্টো ইংল্যান্ডে ফিরে যাওয়ায় হায়দ্রাবাদের হয়ে তার খেলার সম্ভাবনা তৈরি হয়েছে। তাই তিনি আরও পরে আসবেন। যতদূর জানা গেছে পুরো ক্যাম্পেই তাকে পাচ্ছে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

সোমবার (২২ এপ্রিল) সকাল ৯টায় হেড কোচ স্টিভ রোডসের কাছে রিপোর্ট করেন ৫ টাইগার সদস্য। আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া অনুশীলন চলেছে দুপুর ১২টা অবধি।

অনুশীলনের শুরুটা হয়েছে বিসিবির জিমনেশিয়ামে ফিটনেস দিয়ে। এরপর শের-ই-বাংলার সেন্টার উইকেটে সবাই ব্যাটিং অনুশীলনে ঘাম ঝরিয়েছেন। ব্যতিক্রমী ছিলেন না দুই পেসার রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমানও। বোলিং নয়, বিশ্বকাপ প্রস্তুতির প্রথম দিনটা ব্যাটিং অনুশীলনে পার করলেন এই টাইগার পেসাররা।

কেন পেসাররা বোলিং করলেন না? নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানালেন, এটা আসলে শিডিউল করা। যারা গতকাল বোলিং অনুশীলন করেছে তারা আজ ব্যাটিং করবে। অর্থাৎ একদিন বিরতিতে বোলাররা ব্যাটিং-বোলিং অনুশীলন করবে।

বিজ্ঞাপন

মোস্তাফিজ অবশ্য বোলিংয়ের জন্য এখনি ফিট নন। দুই সপ্তাহ আগে পায়ের গোঁড়ালিতে চোট পাওয়া এই কাটার স্পেশালিস্ট বোলিং শুরু করবেন ২৬ এপ্রিল থেকে।

বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পের শুরু থেকে বেশ কয়েকজন ক্রিকেটারই থাকছেন না- প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বিষয়টি গতকালই জানিয়েছেন। তিনি বলেছিলেন, ‘২৮-২৯ তারিখে পুরো দল এক সাথে প্র্যাকটিস করবে। প্রিমিয়ার লিগ শেষ করার পর এক-দুই দিনের রেস্টের ব্যাপার আছে। কোচ ওইভাবে প্ল্যান করেছে। বাদবাকি প্লেয়ার যারা প্রিমিয়ার লিগে খেলছে না তারা অনুশীলন করবে। ২৩ তারিখেও ওরা অনুশীলন করবে। পরিকল্পনাটা কোচের। আমার পক্ষে আসলে বলা মুশকিল।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ তামিম বিশ্বকাপ মুশফিক সাকিব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর