Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রয়াত তিতো ভিলানোভার জন্য এখনো বার্সায় মেসি


২৬ এপ্রিল ২০১৯ ১৯:১১

পেপ গার্দিওয়ালা যখন বার্সা ছেড়ে গেলেন তখন তার উত্তরসূরি হিসেবেই দায়িত্ব নিলেন তিতো ভিলানোভা। আর সে সময়ই মেসিও বার্সা ছাড়ার কথা ভাবতে শুরু করেছিলো। তিতোর সহকারী রওউরা এমনটাই জানিয়েছেন এক স্প্যানিশ রেডিওকে।
ক্যান্সারে আক্রান্ত হয়ে পাঁচ বছর আগে মৃত্যু বরণ করেন সাবেক এই বার্সা কোচ।

পেপ গার্দিওয়ালার বিশ্বজয়ী বার্সার তখনও আকাশচুম্বী আকাঙ্ক্ষা। আর সেই বার্সার হাল ধরেছিলো তিতো ভিলানোভা। গার্দিওয়ালার ক্লাছ থেকে দীক্ষাটা ঠিকই নিয়েছিলেন তিতো।

বিজ্ঞাপন

২০১২-২০১৩ মৌসুমে বার্সাকে রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে লা লিগা জেতায় এই কাতালান কোচ। তবে সে মৌসুমেই বার্সা ছেড়ে অন্য কোথাও পাড়ি জমাতে চেয়েছিলেন আর্জেন্টাইন খুদে জাদুকর লিওনেল আন্দ্রেস মেসি। নতুন চ্যালেঞ্জ নিতে নতুন কোন ক্লাবে যোগ দিতে চেয়েছিলেন পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার।

কাতালান ভিত্তিক রেডিও চ্যানেল ক্যানালকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানান তিতোর সহকারি রওউরা। তিনি বলেন, ‘তিতো একজন অসাধারণ মানুষ ছিলেন। সে না থাকলে হয়তো আজ মেসি অন্য কোন ক্লাবের হয়ে খেলতো।’

মেসির সাথে সে সময় কয়েক ঘন্টা কথা বলে মেসিকে বার্সায় থাকার জন্য রাজি করান। কে জানে সেদিন যদি তিতো না থাকতো তাহলে হয়তো মেসি আজ অন্য কোন ক্লাবের জার্সি গায়ে মাঠ মাতাতেন।

পাঁচ বছর ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিতো। তবে কাতালানরা তাকে আজও গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করে।

সারাবাংলা/এসএস

তিতো ভিলানোভা ফুটবল বার্সেলোনা লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর