Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের আম্পায়ারদের নাম ঘোষণা আইসিসির


২৭ এপ্রিল ২০১৯ ০৭:৪৬

ঢাকা: ৩০ মে থেকে শুরু হতে যাচ্ছে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ এই আসরের লিগ পর্বের ম্যাচ পরিচালনার জন্যে ১৬ জন আম্পায়ার এবং ৬ জন ম্যাচ রেফারির নাম ঘোষণা করেছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ।

আগামী ৩০ মে থেকে শুরু হয়ে ১৪ জুলাই পর্যন্ত ৪৮টি ম্যাচের দায়িত্ব পালন করবেন এই ২২ জন। দুইটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালদের নাম পরে ঘোষণা করা হবে।

বিজ্ঞাপন

৩০ মে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার উদ্বোধনী ম্যাচে রেফারির দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ান ডেভিড বুন। উদ্বোধনী ম্যাচে আম্পায়ারিং করবেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা এবং অস্ট্রেলিয়ার ব্রুস অক্সেনফোর্ড। থার্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ারই পল রেইফেল এবং অতিরিক্ত আম্পায়ার হিসেবে থাকবেন ওয়েস্ট ইন্ডিজের জোয়েল উইলসন।

এবারের বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৪ জুলাই। প্রায় দেড় মাসের বিশ্বকাপে লিগ পর্বের ৪৫টি ম্যাচসহ মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে।

ঘোষিত তালিকায় বিশ্বকাপে সবচেয়ে বেশী সময় দায়িত্ব পালন করা অফিসিয়াল হলেন শ্রীলংকার রঞ্জন মাদুগালে। ম্যাচ রেফারি হিসেবে ষষ্ঠবারের মতন বিশ্বকাপে দায়িত্ব পালন করবেন তিনি। এছাড়াও ম্যাচ অফিসিয়াল হিসেবে চতুর্থবারের মত দায়িত্ব পালন করবেন ক্রিস ব্রড ও জেফ ক্রো।

পাকিস্তানের আলিম দার আম্পায়ার হিসেবে নিজের পঞ্চম বিশ্বকাপে দায়িত্ব পালন করবেন। চতুর্থ বারের মতন দায়িত্ব পালন করে এই বিশ্বকাপ শেষে আম্পায়ারিং ক্যারিয়ারকে বিদায় জানাবেন ইংল্যান্ডের হয়ে ১৯৮৩ বিশ্বকাপ খেলা ইয়ান গোল্ড।

বিজ্ঞাপন

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ রেফারি হিসাবে থাকছেন যারা: ক্রিস ব্রড, ডেভিড বুন, অ্যান্ডি পাইক্রফট, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে ও রিচি রিচার্ডসন।

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আম্পায়ার হিসাবে থাকছেন যারা: আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমাস, ক্রিস গাফফানি, ইয়ান গোল্ড, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটেলবরো, নাইজেল লং, ব্রুস অক্সেনফোর্ড, সুন্দরাম রবি, পল রেইফেল, রড টাকার, জোয়েল উইলসন, মাইকেল গফ, রুচিরা পালিয়াগুরুগে ও পল উইলসন।

সারাবাংলা/এসবি

২০১৯ ক্রিকেট বিশ্বকাপ আইসিসি আম্পায়ার ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ম্যাচ রেফারি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর