Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু চ্যাম্পে ফুটবলে স্বর্ণপদক পেল গণ বিশ্ববিদ্যালয়


২৭ এপ্রিল ২০১৯ ২১:১১

ঢাকা: নারীদের স্বর্ণও ঢুকেছে গণ বিশ্ববিদ্যালয়ের পকেটে। এবার বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পের শেষ দিনে পুরুষ ফুটবলের স্বর্ণও গেছে গণ বিশ্ববিদ্যালয়ের ঘরে। দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ফুটবলের দুই বিভাগেই অনন্য সাফল্যের রেকর্ড গড়লো তারা।

এর আগে সাবিনাদের হাত ধরে নারী ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে গণ বিশ্ববিদ্যালয়। আজ শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু চ্যাম্পের শেষ দিনের দুর্দান্ত ফাইনাল শ্বাসরুদ্ধকরভাবে জিতে নিয়েছে গণবিশ্ববিদ্যালয়। রানার্স আপ হয়েছে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বিজ্ঞাপন

দিনের শুরুতে অ্যাথলেটিক্সের পর ফুটবল ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে স্টেডিয়ামে। ভিআইপি গ্যালারিতে বসে খেলা উপভোগ করেছেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাধারণ গ্যালারিতেও ফুটবল সমর্থকদের বেশ উপস্থিতি। এর মাঝেই দুর্দান্ত ফুটবলই উপহার দিয়েছে দুই দল। পুরো ম্যাচে আধিপত্য রেখে খেলেছে গণ বিশ্ববিদ্যালয়। তবে, স্রোতের বিপরীতে গোল পেয়ে এগিয়ে যায় ফারইস্ট আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়। সেই গোল ঠিক ম্যাচের শেষ দিকে শোধও করে ফেলে গণ বিশ্ববিদ্যালয়।

ম্যাচের শেষ বাঁশির অপেক্ষায় যখন সবাই তখনই পেনাল্টি পায় ফারইস্ট। সেখান থেকেই জয় ছিনিয়ে নেয়ার সবচেয়ে বড় সুযোগটা হাতছাড়া করে তারা। মিস করে বসেন পেনাল্টি। বল বারে লেগে বাইরে।

পুরো ম্যাচে ১- ১‘এ ড্র হলে ম্যাচ গড়ায় পেনাল্টি শ্যুট আউটে। সেই ম্যাচ ৩-৩ পরিণত হলে একটি করে পেনাল্টি মারা সুযোগ পায় দু’দল। সেই সুযোগ হাতছাড়া করেনি গণ বিশ্ববিদ্যালয়। ফারইস্ট মিস করলেই আনন্দে ভাসে তারা। জয়ের উল্লাসে ফেটে পড়ে আনন্দে।

সারাবাংলা/জেএইচ

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর