Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে সব থেকে কম উচ্চতার খেলোয়াড় মুশফিক


২৮ এপ্রিল ২০১৯ ১৩:২৯

আগামী মাস থেকে শুরু ক্রিকেট বিশ্বকাপ। ইংল্যান্ডে পর্দা উঠছে এবারের বিশ্বকাপের। বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াডের অন্যতম কান্ডারি মুশফিকুর রহিম। গড়েছেন বহু রেকর্ড, তবে এবার এক অনন্য রেকর্ডের সামনে মুশফিক।

ইংল্যান্ড-২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম সব থেকে কম উচ্চতার ব্যাটসম্যান হিসেবে খেলবেন। আর সব থেকে বেশি উচ্চতার খেলোয়াড় হলেন উইন্ডিজের জেসন হোল্ডার।

মুশফিকের উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি, অপরদিকে হোল্ডারের উচ্চতা ৬ ফুট ৭ ইঞ্চি। উচ্চতায় কম হলেও মুশফিকের বিশ্বকাপ পারফরম্যান্স কিন্তু তাক লাগিয়ে দেওয়ার মতোই।

মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমের এটি হতে যাচ্ছে চতুর্থ বিশ্বকাপ। আগে খেলা তিন বিশ্বকাপে সাকিবের পরে তিনিই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক। ২১ ম্যাচ খেলেছেন তিন বিশ্বকাপ মিলিয়ে। তিন বিশ্বকাপে উইকেটের পেছনে থেকে ১৩টি ক্যাচ নিয়েছেন, আর স্ট্যাম্পিং করেছেন ৫টি। চার অর্ধ শতকে মুশির মোট রান ৫১০। আর সর্বোচ্চ সংগ্রহ ৮৯।

অন্যদিকে এক বিশ্বকাপে জেসন হোল্ডার খেলেছেন ৭টি ম্যাচ। ১৫৫ রানের পাশাপাশি ঝুলিতে সংগ্রহ ৯টি উইকেটও।

উচ্চতা মানুষের জন্য প্রতিবন্ধকতা নয়। মুশফিক তার উজ্জ্বল উদাহরণ। টাইগারদের উজ্জ্বল নক্ষত্র নিজের চতুর্থ বিশ্বকাপে জ্বলে উঠবেন টাইগার জার্সিতে। ভক্ত সমর্থকদের এমনই আশা।

সারাবাংলা/এসএস

উচ্চতা ক্রিকেট বিশ্বকাপ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ জেসন হোল্ডার মুশফিক


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর