Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোহলিদের হারিয়ে প্লে-অফে দিল্লি


২৮ এপ্রিল ২০১৯ ২০:৪৬

প্রথম দল হিসেবে আইপিএলে প্লে-অফ নিশ্চিত করল দিল্লি ক্যাপিটালস। নিজেদের মাঠ ফিরোজ শাহ কোটলায় বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ১৬ রানে হারিয়েছে শ্রেয়ার্স আইয়ারের দলটি। একইসঙ্গে ২০১২ সালের পর প্রথমবার আইপিএলের প্লে-অফ খেলার ছাড়পত্র পেল দিল্লি ফ্র্যাঞ্চাইজি। ওদিকে, ১২ ম্যাচ খেলে আটটিতেই হারা কোহলির বেঙ্গালুরু অপেক্ষায় থাকলো ছিটকে পড়ার হিসেব-নিকেশে।

১২ ম্যাচ খেলে দিল্লি ৮ জয় আর ৪ হারে সর্বোচ্চ ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। সমান ম্যাচ, সমান জয় আর পরাজয়ে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসও ১৬ পয়েন্ট পেয়েছে। তবে, নেট রানরেটে এগিয়ে দিল্লি। কোহলির বেঙ্গালুরুর সংগ্রহ ৮ পয়েন্ট, টেবিলের তলানিতে দলটির অবস্থান। ১২ ম্যাচের ৯টিতেই টস হেরেছেন কোহলি।

আগে ব্যাট করে দিল্লি ৫ উইকেট হারিয়ে তোলে ১৮৭ রান। জবাবে, আতিথ্য নেওয়া বেঙ্গালুরুর ইনিংস থামে ১৭১/৭। ১৬ রানের জয় তুলে নেয় দিল্লি।

দিল্লির ওপেনার পৃথ্বি শ ১০ বলে ১৮ রান করে বিদায় নেন। অন্য ওপেনার শিখর ধাওয়ান ৩৭ বলে ৫টি চার আর দুটি ছক্কায় করেন ৫০ রান। ৩৭ বলে দুটি চার আর তিনটি ছক্কায় ৫২ রান করেন দলপতি শ্রেয়ার্স আইয়ার। রিশব প্যান্ট ৭, কলিন ইনগ্রাম ১১, রাদারফোর্ড ১৩ বলে অপরাজিত ২৮ এবং আকসার প্যাটেল ৯ বলে অপরাজিত ১৬ রান করেন।

বেঙ্গালুরুর যুভেন্দ্র চাহাল দুটি উইকেট পান। একটি করে উইকেট পান উমেস যাদব, ওয়াশিংটন সুন্দর, নভদীপ সাইনি।

১৮৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বেঙ্গালুরুর ওপেনার কোহলি ১৭ বলে ২৩ রান করে বিদায় নেন। ২০ বলে সাতটি চার আর একটি ছক্কায় পার্থিব প্যাটেল করেন ৩৯ রান। এবি ডি ভিলিয়ার্স ১৭, দুবে ২৪, ক্লাসেন ৩, গুরকীরাত সিং ২৭ রান করেন। ২৪ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন মার্কাস স্টইনিস।

দিল্লির অমিত মিশ্র এবং কেগিসো রাবাদা দুটি করে উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান ইশান্ত শর্মা, আকসার প্যাটেল এবং রাদারফোর্ড। কোনো উইকেট পাননি নেপালি তারকা স্পিনার স্বন্দীপ লামিচানে। ম্যাচ সেরার পুরস্কার ওঠে দিল্লির ওপেনার শিখর ধাওয়ানের হাতে।

সারাবাংলা/এমআরপি

আইপিএল ২০১৯ কোহলি দিল্লি বেঙ্গালুরু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর