Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিষ্যদের খেলা পছন্দ হয়নি জিদানের


২৯ এপ্রিল ২০১৯ ১৫:৫১

স্প্যানিশ লা লিগায় সবশেষ ম্যাচে রায়ো ভায়েকানোর মাঠে হেরেছে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের শিষ্যরা হেরেছে ১-০ গোলের ব্যবধানে। এ নিয়ে চলতি লিগে দশম হারের স্বাদ পেল দলটি। গত ডিসেম্বরে প্রথম লেগে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ভায়েকানোকে ১-০ গোলে হারিয়েছিল রিয়াল। রিয়ালকে মৌসুমের ১৬তম পরাজয়ের স্বাদ উপহার দিয়েছে ভায়েকানো। ম্যাচ শেষে শিষ্যদের ওপর নিজের ক্ষোভটা আর গোপন করেননি জিদান।

ম্যাচ শেষে রিয়ালের কোচ জিদান জানালেন, ম্যাচের শুরুর মিনিট থেকে শেষ মিনিট পর্যন্ত তার শিষ্যরা কিছুই দিতে পারেনি। এই ম্যাচে ছিলেন না দলের শেষ আট ম্যাচের স্কোরার ফরাসি তারকা করিম বেনজেমা। তার অভাব পূরণে পুরোপুরি ব্যর্থ গ্যারেথ বেলরা।

জিদান যোগ করেন, আমরা কিছুই করতে পারিনি। কোনো লেভেলের ফুটবলই খেলতে পারিনি। কিছু সময় আমরা যদিও স্কোর করতে ব্যর্থ হয়েছি, তারপরও বলবো পুরো ম্যাচে আমরা কিছুই করতে পারিনি। আমি হতাশ, সঙ্গে খুবই ক্ষুব্ধ। কারণ এই ফল দেখতে একেবারেই বাজে লাগছে। এর দায় কিছুটা আমার। আমি আমার খেলোয়াড়দের পক্ষে সাফাই গাইতে পারছি না। আজ তেমন দিন না।

২৩তম মিনিটে ডি-বক্সে জাভি গেররাকে ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে আদ্রি এমবারবা ভায়েকানোকে লিড পাইয়ে দেন। এই স্কোরেই জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। সমতায় ফেরার কোনো সুযোগ কাজে লাগাতে পারেনি আতিথ্য নেওয়া রিয়াল। ৩৯তম মিনিটে বেলের বাড়ানো বলে মারিয়ানো প্রতিপক্ষের জাল খুঁজে পেলেও অফসাইডের কারণে গোল হয়নি।

জিদান আরও যোগ করেন, একটা বাজে ম্যাচ খেলেছি আমরা। এটা পুরোটাই বাজে সময় পার করেছি। কিছুই দিতে পারিনি, আক্রমণভাগের জোরালো জুটি, রানিং, কিছুই হয়নি। রায়ো ভায়েকানো ভালো খেলেছে, কিন্তু আমরা ভালো খেলিনি। আমি সবসময়ই আমার খেলোয়াড়দের দায় থেকে মুক্তি দিতে চেষ্টা করি। কিন্তু এই ম্যাচে আমার পাশাপাশি তাদেরও দায় নিতে হবে। কারণ আমরা সবসময় এভাবে খেলি না। বল কেড়ে নেওয়ার ব্যাপারে আমাদের আগ্রহ ছিল না, ঠিকঠাক সুযোগ সৃষ্টি করতে পারিনি। তাদের এই খেলা আমার পছন্দ হয়নি।

৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনা এরই মধ্যে শিরোপা নিশ্চিত করেছে। আগের ম্যাচে গেতাফের বিপক্ষে ড্র করা রিয়াল ৩৫ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে লা লিগায় তৃতীয় স্থানে আছে। দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৭৪।

সারাবাংলা/এমআরপি

** টাইব্রেকারে হেরে কোপা দে ফ্রান্সের শিরোপা হারালো পিএসজি

জিনেদিন জিদান রিয়াল মাদ্রিদ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর