Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাইনালে ফেভারিট বাংলাদেশ, কৃষ্ণা ফিরলেও থাকবেন না স্বপ্না


২ মে ২০১৯ ১৩:২৮

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ড কাপ টুর্নামেন্টের ফাইনালে নিজেদের এগিয়ে রাখছেন বাংলাদেশের কোচ গোলাম রব্বানী ছোটন। ইনজুরির কারণে ফাইনালে থাকতে পারছেন না দেশের সেরা অস্ত্র সিরাত জাহান স্বপ্না। ইনজুরি কাটিয়ে ফিরেছেন কৃষ্ণা রানী সরকার। দুজনই ছিলেন না মঙ্গোলিয়ার বিপক্ষে সেমি ফাইনাল ম্যাচে।

শুক্রবার (৩ মে) সন্ধ্যা ৬ টায় ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। যেখানে টাইগ্রেসদের প্রতিপক্ষ শিরোপার আরেক দাবীদার লাওস।

দ্বিতীয় সেমি ফাইনালে মঙ্গোলিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। প্রথম সেমি ফাইনালে কিরগিজস্তানকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ড কাপের ফাইনালে উঠেছে লাওস।

ফাইনালের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলেন বাংলাদেশের কোচ ছোটন। বৃহস্পতিবার (২ মে) তিনি সংবাদ সম্মেলনে জানান, স্বপ্নাকে ফাইনাল ম্যাচে আমরা পাচ্ছি না। তার সেরে উঠতে আরও দুই সপ্তাহের মতো সময় লাগবে। তবে, কৃষ্ণা আমরা খেলাতে পারবো। সে স্কোয়াডে থাকবে, দলের যে কোনো প্রয়োজনে তাকে নামানো হবে।

প্রতিপক্ষ লাওস এই টুর্নামেন্টে এখনও অপরাজিত। গ্রুপপর্বের দুই ম্যাচ আর সেমি ফাইনালে তারা জিতেছে বড় ব্যবধানে। সেখানে বাংলাদেশ স্বাগতিক হয়েও বড় ব্যবধানে জিততে পারেনি। প্রতি ম্যাচে ২০-৩০টি শট নিয়েও নিজেদের দর্শকদের চাহিদা মিটিয়ে স্কোর করতে পারেনি ছোটনের ছাত্রীরা। অপরাজিত বাংলাদেশের কোচকে সেটা মনে করিয়ে দিলে তিনি জানান, আমরা জয়ের জন্যই মাঠে নামবো। ফাইনালে প্রতিপক্ষ কঠিন হলেও সেটা ম্যাচ শেষে বোঝা যাবে। আগে মাঠের খেলা শেষ করি তারপর বলা যাবে এই ফাইনালে কে এগিয়ে।

ফাইনাল দেখার পাশাপাশি বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তবে, দশ দিনের ব্যক্তিগত সফরে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে আছেন প্রধানমন্ত্রী। তাই স্বাভাবিকভাবেই ফাইনালে থাকতে পারছেন না তিনি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, পূর্ব নির্ধারিত শুক্রবারেই হবে ফাইনাল, সেখানে প্রধান অতিথি হয়ে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

ছয় জাতির আন্তর্জাতিক টুর্নামেন্ট শুরু হয়েছে ২২ এপ্রিল। বাংলাদেশসহ নারীদের নিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক এই টুর্নামেন্টে অংশ নেয় আরও পাঁচটি দল- মঙ্গোলিয়া, লাওস, তাজিকিস্তান, কিরগিজস্তান ও সংযুক্ত আরব আমিরাত।

সারাবাংলা/এমআরপি

ফাইনাল বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ বাংলাদেশ লাওস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর