Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইগারদের বিশ্বকাপ জার্সিতে আরেকটু পরিবর্তন


২ মে ২০১৯ ১৭:১৯

টাইগারদের নতুন জার্সি

দেশের আপামর জনসাধারণের প্রবল সমালোচনার মুখে সেদিন বাংলাদেশের বিশ্বকাপ জার্সির নতুন ডিজাইন উন্মোচন করেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যেখানে সবুজ রঙা জার্সির বুকে সাদা রঙে লেখা বাংলাদেশের নিচে ছিল লাল। হাতাও ছিল লাল রঙা। এছাড়া বাদ বাকি সবই অপরিবর্তিত ছিল। যেমন প্লেয়ারদের নাম ও জার্সি নাম্বার সবুজের ওপরে সাদা রঙা রাখা হয়েছিল।

সেখান থেকে অল্প বিস্তর সরে এসে জার্সির নতুন ডিজাইন প্রবর্তিত হয়েছে। নতুন এই ডিজাইনে হাতার লাল আর নেই। তবে সামনের সাদা রঙের নিচে লাল রং অপরিবর্তিত আছে। এদিকে লাল রঙের অ্যাওয়ে জার্সিটিতে বুকে ও হাতায় সবুজ রং রাখা হয়েছে। তবে প্লেয়ারদের নাম ও জার্সি নাম্বার সাদা রঙাই আছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

প্রসঙ্গত উল্লেখ্য,গত ২৯ এপ্রিল মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচিত হয়। অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজাসহ বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াডের সদস্যরা ওই জার্সি পরেই অফিসিয়াল ফটোসেশনে অংশ নেন। পুরো দস্তুর সবুজ রঙের জার্সিতে বাংলাদেশের নাম ও জার্সি নম্বর লেখা সাদা রঙে। লালের ছোঁয়া জার্সিতে পুরোপুরি অনুপস্থিত।

জার্সিতে জাতীয় পতাকার লাল-সবুজের থিম অনুপস্থিত থাকায় দেশের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সমালোচনার প্রবল ঝড় ‍ওঠে। ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে জার্সি পরিবর্তনের দাবিও জানান দেশের আপামর জনসাধারণ ও ক্রিকেট অনুরাগীরা।

উদ্ভূত পরিস্থিতিতে ওই দিন রাতেই দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘দেশের জনগণের আকাঙ্ক্ষা ও সাধারণ দর্শকদের আবেগের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় ক্রিকেট দলের জার্সি বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

এবং পরদিনই সংবাদ সম্মেলন করে জার্সিতে নতুন ডিজাইন দেখান বিসিবি বস পাপন।

সারাবাংলা/এমআরএফ

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বাংলাদেশের ক্রিকেট জার্সি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর