Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে বুড়ো দল শ্রীলঙ্কা, বুড়ো খেলোয়াড় তাহির


২ মে ২০১৯ ১৮:৪২

বিশ্বকাপের দশ দলের স্কোয়াড ঘোষণা হয়ে গেছে। যদিও ২৩ মে তারিখের আগে দলে খেলোয়াড় সংযোজন-বিয়োজন করার সুযোগ পাচ্ছে দেশগুলো। দশ দলের ১৫০ ক্রিকেটারের বয়স নিয়ে আগ্রহের কমতি নেই। হিসেব-নিকেশের পর দেখা যায়, এই বিশ্বকাপে সবচেয়ে বয়স্ক দল শ্রীলঙ্কা।

লঙ্কানদের ১৫ সদস্যের স্কোয়াডের বয়সের গড় ২৯.৯ বছর। যেখানে আছেন ৩৫ বছর বয়সী লাসিথ মালিঙ্গা, ৩২ বছর বয়সী সুরাঙ্গা লাকমলরা। সাবেক দলপতি অ্যাঞ্জেলো ম্যাথিউজের বয়স ৩১ আর জীবন মেন্ডিসের বয়স ৩৬, যিনি ২০১৫ সালের পর ৫০ ওভারের কোনো ম্যাচ খেলেননি।

দক্ষিণ আফ্রিকা আর স্বাগতিক ইংল্যান্ডের বয়সের গড় লঙ্কানদের থেকে খুব একটা দূরে নেই। ইংলিশদের স্কোয়াডে থাকা ক্রিকেটারদের গড় বয়স ২৯.৫ আর প্রোটিয়াদের ২৯.৪।

এবারের বিশ্বকাপ দলে সর্বোচ্চ বয়সের খেলোয়াড় দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির। এই লেগ স্পিনারের বয়স এখন ৪০। পাকিস্তানের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া শাহীন শাহ আফ্রিদি আর মোহাম্মদ হুসাইন খেলবেন ১৯ বছর বয়সে। আফগানিস্তানের স্পিনার রশিদ খানের বয়স ২০। তবে, সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে বিশ্বমঞ্চে দেখা যাবে আরেক আফগান স্পিনার মুজীব উর রহমানকে। তিনি খেলবেন মাত্র ১৮ বছর বয়সে।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড সেজেছে তারুণ্যে জয়গান নিয়ে। তাদের গড় বয়স সবচেয়ে কম, ২৭ বছর ৩ মাস। ২৭ বছর ৪ মাস গড় নিয়ে তাদের পরেই আছে আফগানিস্তান।

সারাবাংলা/এমআরপি

** এমসিসির প্রথম ‘নন বৃটিশ’ সভাপতি সাঙ্গাকারা

ইমরান তাহির ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বয়স্ক দল বিশ্বকাপ শ্রীলঙ্কা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর