Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর্সেনালের জয়ের রাতে চেলসির ড্র


৩ মে ২০১৯ ১২:৪৬

উয়েফা ইউরোপা লিগের সেমিফাইনালে এমিরেটস স্টেডিয়ামে ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়েছে আর্সেনাল। আর জার্মান ক্লাব এন্ট্র্যাচট ফ্রাঙ্কফ্রুটের সাথে ১-১ গোলে ড্র করেছে চেলসি।

ইউরোপা লিগের ফাইনালে ওঠার লড়াইয়ে এক ধাপ এগিয়ে গেল আর্সেনাল। এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের ১১ মিনিটে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উনাই এমরের দল। সাবেক ক্লাব ভ্যালেন্সিয়ার বিপক্ষে দারুণ পারফরম্যান্স দেখিয়েছে এমরের শিষ্যরা।

ম্যাচের ১৮ মিনিটে অ্যালেক্সান্ডার লাকাজেত গোল করে গানারদের সমতায় ফেরান। আর এর ঠিক ৮ মিনিট পরেই তার গোলেই এগিয়ে যায় আর্সেনাল। ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্সেনাল। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় গানাররা।

আক্রমণের ধার বাড়ালেও গোলের দেখা পাচ্ছিলো না আর্সেনাল। তবে অতিরিক্ত সময়ের এক মিনিটে অবমেয়ংয় গোল করলে ৩-১ এর জয় পায় আর্সেনাল।

এদিকে, সেমির আর এক লড়াইয়ে জার্মানির কামারজব্যাঙ্ক এ্যারেণায় চেলসিকে আতিথ্য দেয় ফ্রাঙ্কফ্রুট। তারকা ফুটবলার এডেন হ্যাজার্ডকে দলের বাইরে রেখেই খেলতে নামে মাউরিজিও সারির দল। ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকে চেলসি।

তবে ম্যাচে প্রথম গোলের দেখা পায় ফ্রাঙ্কফ্রুট। লুকা জোভিচের বুদ্ধিদীপ্ত দারুণ এক হেডারের ২৩ মিনিটে এগিয়ে যায় ফ্রাঙ্কফ্রুট। আর পিছিয়ে পড়ে ফ্রাঙ্কফ্রুটের রক্ষ্ণকে ছিঁড়েখুঁড়ে ফেলতে শুরু করে ব্লুজরা। বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহুর্তে পেড্রো রড্রিগেজের গোলে সমতায় ফেরে চেলসি।

বিরতির পর ৬২ মিনিটে হ্যাজার্ডকে মাঠে নামান সারি। তবে ৬৭ শতাংশ বল দখলে রেখেও আর গোলের দেখা পায়নি ব্লুজরা। তাই ১-১ গোলের ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় হ্যাজার্ডদের।

ইউরোপা লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে স্টামফোর্ড ব্রীজে ১০ মে ফ্রাঙ্কফ্রুটকে আতিথ্য দেবে চেলসি। আর একই দিনে ভ্যালেন্সিয়ার এস্তাদিও দে মেস্তালায় লড়বে আর্সেনাল।

সারাবাংলা/এসএস

আর্সেনাল উয়েফা ইউরোপা লিগ চেলসি লুকা জোভিচ হ্যাজার্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর