Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ের দ্বারপ্রান্তে মেসি!


৩ মে ২০১৯ ১৭:০৬

MESSI CON LOS CINCO BALONES DE ORO

অনবদ্য, অসাধারণ, জাদুকরি এসব শব্দই যার কাছে অম্লান হয়ে যায়। অভিধানের শব্দ ভান্ডারের শব্দ সম্ভার শেষ হয়ে যায় তার স্তুতি বর্ণনা করতে গিয়ে। লিওনেল আন্দ্রেস মেসি , যার মোহনীয় জাদু লিখে প্রকাশ করার শব্দের অভাব পড়ে যাচ্ছে। এবছর ষষ্ঠ ব্যালন ডি’অর জিতে নিজেকে নিয়ে যেতে পারেন আরো অনন্য এক উচ্চতায়।

ক্রিস্টিয়ানোর রোনালদোর সমান সংখ্যক পাঁচ ব্যলন ডি অর জিতে লড়াইয়ে এখনো সমানে সমান। এবছর যেন রোনালদোকে ছাড়িয়ে নিজেকে আরও উপরে নিয়ে যাওয়ার লড়াইয়ে মেতে উঠেছেন আর্জেন্টাইন এই ফুটবল জাদুকর।

বিজ্ঞাপন

মৌসুমের শুরু থেকেই দারুণ ছন্দে আছেন লিও। বার্সার হয়ে হয়তো নিজের সেরা মৌসুম কাটাচ্ছেন তিনি। এর আগে এক বছরে রেকর্ড ৯১ গোল করেছিলেন ২০১২ সালে। আর এক মৌসুমে সর্বোচ্চ ৭৩ গোল করেছিলেন ২০১১-২০১২ মৌসুমে। তবে সে মৌসুমের থেকেও দারুণ মৌসুম কাটাচ্ছেন এবার।

দলের প্রয়োজনের মুহুর্তে গোল করে ম্যাচ জেতাচ্ছেন। কিংবা ড্রিব্লিং দিয়ে গুড়িয়ে দিচ্ছেন প্রতিপক্ষের ডিফেন্স বা গোলকিপারকে বোকা বানিয়ে বাঁকানো ফ্রিকিকে গোল। কি নেই এই মৌসুমের লিওনেল মেসিতে?

ইউরোপের ফুটবল ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক গোল্ডেন শ্যু নিজের অধীনে রেখেছেন। এ মৌসুমেও ব্যক্তিগত এই ট্রফিটি নিজের করে নেয়া কেবল সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

বার্সার হয়ে লা লিগার শিরোপা জয়ে ভূমিকা রেখেছেন সবার থেকে বেশি। বার্সাকে নিয়ে গেছেন স্প্যানিশ কোপা দেল রের ফাইনালে। আর উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও এক পা দিয়ে রেখেছে কাতালান ক্লাব।

চ্যাম্পিয়নস লিগে এ মৌসুমে ৯ ম্যাচ খেলে করেছেন ১২ গোল এবং ৩ এসিস্ট। আর লা লিগায় তো অনবদ্য মেসি। ৩২ ম্যাচ খেলে করেছেন ৩৪ গোল আর ১৩ এসিস্ট। ইউরোপের টপ পাঁচ লিগে যা সর্বোচ্চ। তাই তো গোল্ডেন শ্যু জয়ের দৌড়ে আছেন সবার আগে।

বিজ্ঞাপন

মৌসুমের প্রত্যেকটি সপ্তাহে, মাসে কিংবা গোটা বছর জুড়ে খেলেছেন অন্য সবার থেকে সেরা ম্যাচ। মেসির সব থেকে বড় প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো যেন এবার তাকে স্পর্শই করতে না পারে সেভাবেই যেন পারফরম করেছেন মৌসুম জুড়ে।

আর তার কাঁধে ভর করে বার্সেলোনা দেখছে রেকর্ড তৃতীয়বার ট্রেবল জয়ের স্বপ্ন। আর লিওনেল মেসি দেখছেন সর্বোচ্চ ছয়বারের মত ব্যালন ডি অর জয়ের স্বপ্ন। আর সে স্বপ্ন বাস্তবায়ন করতে কোন রূপ দ্বিধা করছেন না লিও।

এ মৌসুমে তার সাথে পাল্লা দিবে এমন কাউকে খুঁজে পাওয়া আসলেই দুষ্কর। তাই তো বলা চলে ষষ্ঠ ব্যালন ডি’অর জয় কেবল সময়ের ব্যাপার মেসির জন্য।

সারাবাংলা/এসএস

ক্রিস্টিয়ানো রোনালদো চ্যাম্পিয়ন্স চ্যাম্পিয়ন্স লিগ ব্যালন ডি'অর লা লিগা লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর