Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্যালেন্সিয়ার মাঠে রিয়ালের জয়


২৮ জানুয়ারি ২০১৮ ১১:৩৮

সারাবাংলা ডেস্ক

মৌসুমটা খুব একটা ভালো যাচ্ছে না, লিগে শিরোপার আশা অনেকটাই ফিকে। তার ওপর কোপা দেল রে থেকে লেগান্সের কাছে হেরে বাদ পড়ার ঘা এখনো দগদগে। অথচ সেই রিয়াল মাদ্রিদই কি না এমন একটা জয় পেল, পাঁচ বছর ধরে যা তাদের কাছে সোনার হরিণ। ভ্যালেন্সিয়ার মাঠে গিয়ে তাদেরকে হারিয়ে দিল ৪-১ গোলে।

মেস্তায়ায় খেলতে নেমেই আক্রমণ শুরু করে রোনালদো-বেলরা। স্বাগতিকদের মাঠে গোলের দেখা পেতে পারতো ৭ মিনিটেই। তবে প্রতিপক্ষের গোলরক্ষকের কাছে ব্যর্থ হয় বেল। অবশ্য ম্যাচের ১০ মিনিটে গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ভ্যালেন্সিয়া।

ম্যাচের প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে থেকে ম্যাচ নিয়ন্ত্রণে নিয়ে আসে রিয়াল। ম্যাচের ১৫ মিনিটে ডি-বক্সে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ফাউল করলে পেনাল্টি দেন রেফারি। গোলরক্ষককে বোকা বানিয়ে স্পটকিক থেকে গোল করেন রোনালদো। ২৫ মিনিটেই সমতায় ফেরার সুযোগ থাকলেও সেই সুযোগ দেননি নাভাস। আক্রমণাত্মক হয়ে ওঠা রিয়ালের আরেকটি গোলের সুযোগ ছিল ম্যাচের ২৭ মিনিটে। ডি-বক্সে বল পেয়েও কাজে লাগাতে পারেননি সিআরসেভেন।

ডি-বক্সে করিম বেনজেমাকে ফাউল করলে আবারো পেনাল্টি পেয়ে যায় রিয়াল। দ্বিতীয় সুযোগটিও হাত ছাড়া করেননি রোনালদো। ডান পায়ের শট খেলে এই গোলটিও নিজের করে নিলেন তিনি। গোলের জন্য মরিয়া হয়ে ওঠা ভ্যালেন্সিয়ার খেলোয়াড়রা পাল্টা আক্রমণ করলেও ৪৪ মিনিটের মাথায় আরো একবার বল জড়ানোর সুযোগ হাতছাড়া করে তারা। প্রথমার্ধের যোগ করা সময়েও পেয়েছিল সুযোগ, কাজে লাগাতে পারেনি।

পেনাল্টি থেকে পাওয়া রোনাদোর দুটি গোলে প্রথমার্ধে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আবারো আক্রমণাত্মক হয়েই খেলতে থাকে রিয়াল। ৫৪ মিনিটের মাথায় বেনজেমা জোরালো শট খেললেও বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি। ৫৫ মিনিটে আরেকটি সুযোগ হাতছাড়া করে স্বাগতিকরা। তবে গোলের জন্য আর বেশীক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। দানি পারেহোর কর্নার থেকে হেডে বল জালে জড়ান স্প্যানিশ ফরোয়ার্ড সান্তি মিনা। ৭ মিনিটের ব্যবধানে আরেকটি সুযোগও হাতছাড়া করে ভ্যালেন্সিয়া। আবারো ম্যাচের ৬৭ মিনিটে একইভাবে ভুল শট খেলে গোলের দেখা পায়নি তারা।

বিজ্ঞাপন

এক মিনিটের ব্যবধানে সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি রোনালদো। বেলের পাসে ডি-বক্সে বল পেয়েও হ্যাটট্রিকের সুযোগ হারান এই তারকা। একইভাবে আরেকটি গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন তিনি। ম্যাচের ৮২ মিনিটে নিজের ভুলেই বল জালে জড়াতে পারেননি লিগে আট গোল করা পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। তবে ৮৪ মিনিটে ডি-বক্সের বাঁ দিক থেকে কোনাকুনি শটে আবারো গোল করে ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো। ঠিক ৫ মিনিটের ব্যবধানেই গোল করে ভ্যালেন্সিয়ার মাঠে বড় জয় এনে দেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস।

টানা দুই ম্যাচ জয়ে মোট ২০ ম্যাচ খেলে ১১ জয়, ৪টি হার আর ৫টি ড্র মিলিয়ে ৩৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল। সমান সংখ্যক ম্যাচ খেলে ১৭টি জয় ও ৩টি তে ড্র করে ৫৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। ১২ জয়, ৭টি ড্র ও ১ টিতে হেরে তাদের পয়েন্ট ৪৩। এক ম্যাচ বেশী খেলে ১২ জয়, ৪ টি ড্র ও ৫টি ম্যাচ হেরে ৪০ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে আছে ভালেন্সিয়া।

 

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর