Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহজ হবে না টাইগারদের আয়ারল্যান্ডে সিরিজ জয়


৪ মে ২০১৯ ১৩:২২

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজের মিশন। উইন্ডিজের সাথে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের যাত্রা। টাইগারদের বর্তমান পারফরম্যান্সে সিরিজের ফাইনালে ওঠাটা সহজ বলে মনে হচ্ছে। তবে চোখ রাঙাচ্ছে আয়ারল্যান্ড আর উইন্ডিজের বিধ্বংসী পেসাররা।

খাতা কলমে বাংলাদেশ ক্রিকেট দল বেশ এগিয়ে আছে আয়ারল্যান্ডের থেকে। তবে নিজেদের ডেরায় যে আয়ারল্যান্ড এক চুল ছাড়ও দিবে না তা নিয়ে সংশয় থাকা প্রশ্নই আসে না।

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজ শুরু হওয়ার আগে ইংল্যান্ডের সাথে একমাত্র একদিনের আন্তর্জাতিক ম্যাচে ডাবলিনে খেলতে নামে আয়ারল্যান্ড। ম্যাচটি ইংল্যান্ড ৪ উইকেটে জিতে নেয়। তবে একটি সময় মনে হচ্ছিলো ইংল্যান্ডকে ছিঁড়েখুঁড়ে জয় নিয়েই মাঠ ছাড়বে স্বাগতিকরা।

আগে ব্যাট করে ইংলিশদের সামনে মাত্র ১৯৯ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় আয়ারল্যান্ড। তবে বোলিংয়ে নেমে মরগান-রুটদের নিয়ে গড়া ইংলিশ ব্যাটিং লাইন আপ গুড়িয়ে দেয় আইরিশরা। মাত্র ৬৬ রানেই প্যাভিলিয়নে ফিরতে হয় পাঁচ ইংলিশ ব্যাটসম্যানকে।
জশ লিটিলের গতির সামনে যেন অসহায় হয়ে পড়ে ইংলিশরা। শেষ দিকে বেন ফোকসের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচ জিতলেও আইরিশরা বাংলাদেশের জন্য এক সতর্কবার্তা দিয়ে গেল।

বাংলাদেশের ব্যাটসম্যানদের বেশ জোরালো পরীক্ষায় নিবে জশ লিটিল, টিম মার্টাগ আর কেভিন ও ব্র্যায়ানদের নিয়ে গড়া আইরিশ পেস বোলিং লাইন আপ।

ত্রিদেশীয় সিরিজে আইরিশদের সাথে বাংলাদেশের রয়েছে কমপক্ষে দু’টি ম্যাচ। ফাইনালে ওঠার লড়াই স্বাগতিক আইরিশরাই হয়ে উঠতে পারে বাংলাদেশের সব থেকে ভয়ংকর প্রতিপক্ষ।

আর অপরিচিত পেস বান্ধব পিচে মানিয়ে নেয়াটাই টাইগার ব্যাটসম্যানদের সব থেকে বড় চ্যালেঞ্জ হবে। তবে টাইগাররা আত্মবিশ্বাসী ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলা নিয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

আয়ারল্যান্ড উইন্ডিজ ত্রিদেশীয় সিরিজ বাংলাদেশ ক্রিকেট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর