Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রিদেশীয় সিরিজে বিশাল জয়ে শুরু উইন্ডিজদের


৬ মে ২০১৯ ০০:১৩

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ডাবলিনে মুখোমুখি হয় স্বাগতিক আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। বড় জয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করলো ক্যারিবীয়ানরা। আইরিশদের ১৯৬ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এরই মাঝে ওপেনিং জুটিতে বিশ্ব রেকর্ডও করে ফেলেছে উইন্ডিজ।

প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ দলপতি উইলিয়াম পোর্টারফিল্ড। ক্যারিবীয়ান দুই ওপেনার শাই হোপ আর জন ক্যাম্পবেলের দুর্দান্ত দুই সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে উইন্ডিজ। নির্ধারিত ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ক্যারিবীয়ানরা তোলে ৩৮১ রান। জবাবে, ৩৪.৪ ওভারে অলআউট হওয়ার আগে আইরিশরা তোলে ১৮৫ রান।

ওপেনার শাই হোপ ১৫২ বলে খেলেন ১৭০ রানের ইনিংস। তার ইনিংসে ছিল ২২টি চার আর দুটি ছক্কা। এদিকে, আরেক ওপেনার জন ক্যাম্পবেল ১৩৭ বলে করেন ১৭৯ রান। তার ইনিংসে ছিল ১৫টি চার আর ৬টি ছক্কার মার। শাই হোপের এটি তৃতীয় সেঞ্চুরি আর ক্যাম্পবেলের প্রথম। দুজন মিলে ওপেনিং জুটিতে তোলেন ৩৬৫ রান। ওয়ানডে ক্রিকেটে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ড এটি। এর আগে পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান ৩০৪ রানের জুটি গড়েছিলেন গত বছর জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে।

ড্যারেন ব্রাভো ৭ বলে ৯ রান করে অপরাজিত থাকেন। ইনিংসের শেষ বলে আউট হন ১ রান করা ক্যারিবীয়ান দলপতি জেসন হোল্ডার। ৪৮তম ওভারে ম্যাকার্থি ফিরিয়ে দেন দুই সেঞ্চুরিয়ান শাই হোপ এবং জন ক্যাম্পবেলকে। কদিন আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ তাদের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ ৩৮৯ রান তুলেছিল।

ম্যাকার্থি ১০ ওভারে ৭৬ রান খরচায় তুলে নেন দুটি উইকেট। ১০ ওভারে ৮৪ রান দিয়ে একটি উইকেট পান মার্ক আডাইর।

৩৮২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে আইরিশ দলপতি ও ওপেনার উইলিয়াম পোর্টারফিল্ড করেন ১২ রান। পল স্টার্লিং ০, বালবির্নি ২৯, টাকার ০ রান করেন। কেভিন ওব্রায়েনের ব্যাট থেকে আসে ৬৮ রান। ৩০ রান করেন গ্যারি উইলসন। ডকরেল ২, আডাইর ১০, ম্যাকার্থি ৯, মুরতাগ ১০ রান করেন।

উইন্ডিজদের হয়ে অ্যাশলে নার্স ৪টি, শ্যানন গ্যাব্রিয়েল ৩টি, কেমার রোচ ২টি আর কটরেল একটি করে উইকেট তুলে নেন। জেসন হোল্ডার কোনো উইকেট পাননি।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, সেলডন কর্টেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনীল অ্যামব্রিস, আশলে নার্স, রোস্টন চেজ ও জোনাথন কার্টার।

আয়ারল্যান্ড একাদশ: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), অ্যান্ড্রু বালবার্নি, জর্জ ডকরেল, মার্ক আডাইর, জশ লিটল, ব্যারি ম্যাকার্থি, টিম মুরতাগ, কেভিন ও’ব্রায়েন, পল স্টার্লিং, লর্কান টাকার এবং গ্যারি উইলসন।

সারাবাংলা/এমআরপি

আয়ারল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ জন ক্যাম্পবেল ত্রিদেশীয় সিরিজ শাই হোপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর