Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আচরণবিধি ভঙ্গের দায়ে মাশরাফিকে জরিমানা


২৮ জানুয়ারি ২০১৮ ১৯:২৪

সারাবাংলা ডেস্ক

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচে হারের তিক্ত স্বাদের পর শাস্তিও পেতে হচ্ছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। আচরণবিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা হয়েছে তাকে।

শুধু আর্থিক জরিমানাই নয়, মাশরাফির নামের সঙ্গে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। তবে, এবারই মাশরাফি প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন তা নয়, এর আগে ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন মাশরাফি।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মিরাজের এক ওভার থেকেই ২৪ রান তুলে নেন লঙ্কান ব্যাটসম্যান কুশল মেন্ডিস। পরে ষষ্ঠ ওভারে মেন্ডিসকে আউট করেন মাশরাফি। সেই বল করার পর বাংলাদেশ অধিনায়ক মেন্ডিসের খুব কাছাকাছি ছুটে গিয়ে আগ্রাসী ভাব দেখিয়েছেন।

আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘আউটের পর মেন্ডিসের কাছে গিয়ে মাশরাফি জোরে চিৎকার করেন এবং তার দিকে কড়া দৃষ্টিতে তাকান। এমন যেকোনো আগ্রাসী ভঙ্গি প্রতিপক্ষকে উসকে দিতে পারত।’

তবে, ম্যাচ রেফারি ডেভিড বুনের কাছে নিজের দায় স্বীকার করে নেওয়ায় মাশরাফির বিরুদ্ধে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

ফাইনালে আচরণবিধি ভঙ্গের দায়ে তিরস্কার করা হয়েছে শ্রীলঙ্কান ওপেনার দানুশকা গুনাথিলাকাকে। তামিম ইকবাল আউট হওয়ার পর উসকে দেওয়ার মতো কিছু একটা বলেছিলেন গুনাথিলাকা। সে সময় তামিমও কিছু বলতে চেয়ে থেমে গিয়েছিলেন। তাই তামিমকে তিরস্কার করা হয়নি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর