Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসি ধোঁকা দিলেও কথা রেখেছিলেন রোনালদো!


৯ মে ২০১৯ ০৯:৪৭

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ইউরোপের ক্লাব ফুটবলের সব থেকে মর্যাদাকর শিরোপা। একটি ক্লাবের শ্রেষ্ঠত্ব প্রমাণের সব থেকে বড় মঞ্চ। আর এ মঞ্চের সব থেকে বড় তারকা লিওনেল মেসি নন, তিনি ক্রিস্টিয়ানো রোনালদো।

পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ২০০৯ সালে রেকর্ড পরিমাণ ট্রান্সফার ফি দিয়ে যোগ দেন রিয়াল মাদ্রিদে। সে সময়টাতে ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াই ধুকছে গ্যালাক্টিকোরা।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব কিংবা দ্বিতীয় রাউন্ডের গন্ডিই পার করতে পারছে না সর্বোচ্চ শিরোপাধারীরা। তখন লিও মেসির বার্সেলোনার জয়জয়কার অবস্থা। হাজার চেষ্টা করেও সেমি ফাইনাল পেরিয়ে ফাইনালে পা রাখতে পারছিল না লস ব্ল্যাঙ্কোসরা।

আর রিয়ালের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর একক জাদুতেও যেন সে স্বপ্ন ধরা ছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছিল। ফাইনালে পৌঁছানোর সব থেকে কাছে রোনালদোরা গিয়েছিলেন ২০১১-২০১২ মৌসুমে। তবে বায়ার্ন মিউনিখের কাছে সান্তিয়াগো বার্নাব্যুতে পেনাল্টি শ্যুট আউটে হেরে বিদায় নিতে হয়েছিল সেমি ফাইনাল থেকেই।

আর সে বার ভক্তদের উদ্দেশ্যে কথা দিয়েছিলেন রোনালদো। রোনালদো বলেছিলেন, ‘বার্নাব্যুর দর্শকদের কাছে আমি একটি চ্যামিয়নস লিগ এনে দেব। আমি তাদের কাছে ঋণী।’

আর রোনালদো তার প্রতিজ্ঞা ভঙ্গ করেননি। পরবর্তীতে একটি নয়, বার্নাব্যুবাসীদের এনে দিয়েছিলেন চারটি ইউরোপ সেরার মুকুট। এর ভেতরে ২০১৬ থেকে ২০১৮ টানা তিন মৌসুম চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলেছিল রিয়াল মাদ্রিদ।

আর এই চার মৌসুমেই দলের হয়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন পর্তুগিজ এই তারাকা। আর দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েই জিতিয়েছিলেন পাঁচ বারের ব্যলন ডি অর জয়ী এই তারকা।

অন্যদিকে শেষ আট মৌসুমে মাত্র একটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে তুলতে পেরেছে লিওনেল মেসির বার্সেলোনা। সেই আক্ষেপ দূর কর‍তে একে একে দলে নতুন ফুটবলার যুক্ত করেছেন কাতালান ক্লাবটির প্রেসিডেন্ট জোসেপ বার্তেমেউ।

ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কৌতিনহোকে ক্লাব রেকর্ড ১৬০ মিলিয়ন ইউরোতে দলে ভিড়িয়েছেন লিভারপুল থেকে। ১৯ বছরের উসমান দেম্বেলেকে বুরুশিয়া ডর্টমুন্ড থেকে ১৪০ মিলিয়ন ইউরোর বিনিময়ে উড়ে এনেছেন। তবে ভাগ্যদেবী সহায় হননি।

গেল তিন মৌসুমে যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ তিনবারই ইউরোপ সেরা। সেখানে তিনবার কোয়ার্টার ফাইনালে থেকেই বিদায় মেসির বার্সেলোনার। আর এ মৌসুমে লিওনেল মেসি তার ক্যারিয়ারের সেরা মৌসুম কাটাচ্ছেন বলে দাবী ভক্তদের ।

ন্যু ক্যাম্পে দাঁড়িয়ে কাতালান সমর্থকদের উদ্দেশ্যে মেসি বলেছিলেন, ‘এবার চ্যাম্পিয়নস লিগ ন্যু ক্যাম্পে আসবেই।’

তবে কথা রাখতে পারলেন না মেসি। লিভারপুলের কাছে ৩-০ গোলের লিডটা খুয়িয়ে ফিরেছেন পরাজিত হয়ে। বার্সেলোনাও টানা চার মৌসুম ব্যর্থ চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠতে। তবে কি লিওনেল মেসি ধোঁকা দিয়েছেন তার সমর্থকদের?

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ বার্সেলোনা মেস মেসি-রোনালদো রিইয়াল মাদ্রিদ রোনালদো


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর