Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশি বোলারদের মোকাবিলার কৌশল আমরা জানি:বালবার্নি


৯ মে ২০১৯ ১১:১২

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। আর আয়ারল্যান্ড নিজেদের প্রথম ম্যাচে হেরেছে ১৯৬ রানের বিশাল ব্যবধানে।

উভয়ের দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে বাংলাদেশের বোলারদের নিয়ে কথা বলেছেন আইরিশ ব্যাটসম্যান অ্যান্ড্রু বালবার্নি।

বালবার্নি বলেছেন, ‘বাংলাদেশের সব বোলারদের ভিডিও ফুটেজ আমরা সংগ্রহ করেছি। আর আমরা জানি কীভাবে তাদের মুকাবিলা করতে হবে।’

টাইগাররা নিজেদের বোলিং দিয়েই প্রথম ম্যাচে উইন্ডিজের বিধ্বংসী ব্যাটিং লাইন আপকে রুখে দিয়েছিল মাত্র ২৬১ রানে। যেখানে আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের উদ্বোধনী জুটিই করেছিল রেকর্ড ৩৬৫ রান।

পরিসংখ্যান দেখে বলা যেতেই পারে টাইগারদের বোলিং সন্তুষ্টি জনক। তবে টাইগারদের বোলিং নিয়ে কোন রূপ মাথা ব্যথা নেই বলেই মনে করছেন আইরিশ ব্যাটসম্যান অ্যান্ড্রু বালবার্নির।

শেষ ১০ ম্যাচে প্রায় ৫১ গড়ে বালবার্নির সংগ্রহ ৪০৫ রান। বলাই চলে দারুণ ফর্মে আছেন এই আইরিশ। আর বাংলাদেশের হয়ে শেষ দুই ম্যাচে যথাক্রমে ৯৩ ও ৮৪ রান দিয়েছে মুস্তাফিজুর রহমান। নিজের সব থেকে বাজে সময়ের ভেতর দিয়েই যাচ্ছেন তিনি।

তবে মাশরাফি, সাকিব আর মিরাজ আছেন দারুণ ছন্দে। শেষ ম্যাচে মাশরাফি নিয়েছিলেন ৩ উইকেট আর সাকিব, মিরাজ একটি করে। তবে সাকিব ও মিরাজ উইকেট নেওয়ার থেকে প্রতিপক্ষের রানের লাগাম টেনে ধরার কাজটাই বেশি করেছেন।

আইরিশরা বাংলাদেশের বোলিংকে সমীহ না করলেও নিজেদের দিনে বাংলাদেশের এই বোলাররা হয়ে উঠতে পারে ভয়ংকর। আর নিজের বাজে সময়কে পেছনে ফেলে এই ম্যাচেই ফর্মে ফিরতে চাইবেন কাটার মাস্টার মুস্তাফিজ।

বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় ডাবলিনে শুরু হবে ম্যাচটি।

দেশের জনপ্রিয় চ্যানেল গাজী স্যাটেলাইট টেলিভিশন লিমিটেড (জিটিভি) সরাসরি সম্প্রচার করবে সিরিজের সবগুলো ম্যাচ। জিটিভি ছাড়াও র‌্যাবিটহোল স্পোর্টস এর ইউটিউব চ্যানেলে সিরিজটি উপভোগ করতে পারবেন দেশের বাইরের দর্শকরা। দেশের ভেতরে দেখা যাবে র‌্যাবিটহোল এন্টারটেইনমেন্ট এর ইউটিউব চ্যানেলে। এছাড়া, ম্যাচ পরবর্তী হাইলাইটস তো থাকছেই, দেশ ও দেশের বাইরে থেকে সেটি দেখা যাবে র‌্যাবিটহোল স্পোর্টস এর ইউটিউব চ্যানেলে। আর খেলার প্রতিনিয়ত গুরুত্বপূর্ণ সংবাদ প্রচার করবে অনলাইন সংবাদমাধ্যম সারাবাংলা.নেট।

সারাবাংলা/এসএস

আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজ বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর