Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১০ দিন পর জয় পেল মোহামেডান!


১০ মে ২০১৯ ১৯:৫৩

ঢাকা: গুনে গুনে ১১০ দিন। মাসের হিসেবে ৩ মাস ২১ দিন। অবশেষে এতোদিন পরে জয়ের দেখা পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। মাঝে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চলে গেছে ১১০টি দিন। কাকতাল হলেও সত্য, বিপিএলে প্রথম লেগের প্রথম ম্যাচে এই টিম বিজেএমসিকে হারিয়েছিল মতিঝিলের ঐতিহ্যবাহী ক্লাবটি।

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বিপিএলের দ্বিতীয় লেগে এসে প্রথম ম্যাচে সেই টিম বিজেএমসিকে হারিয়ে জয় খরা কাটলো মোহামেডান।

মাঝে কেটে গেছে প্রায় চার মাস। এর মধ্যে কত কেচ্ছা কত কাহিনী! সাদা-কালো শিবিরে কোচ বদল হয়েছে তিনজন। ইতিহাসের বাজে ফর্মে থেকে অবনমন শঙ্কার জোনে থেকে বিপিএলের প্রথম লেগ শেষ করে মোহামেডান। প্রথম লেগের পর বিরতি দলবদলের মৌসুমে এক গাদা ফুটবলার দলে ভেড়িয়ে শক্তি বাড়িয়েছে। সঙ্গে অবনমন জোন এড়ানোর লড়াইয়ে মাঠে নেমেছিল মতিঝিলের জায়ান্ট ক্লাবটি।

শেষ পর্যন্ত ১১০ দিন পর লিগের দ্বিতীয় জয়ের হাসি ফুটেছে মোহামেডান শিবিরে। ব্রিটিশ কোচ সিন লেনের হাত ধরে দ্বিতীয় লেগের প্রথম ম্যাচেই টিম বিজেএমসিকে ২-১ ব্যবধানে হারিয়েছে মোহামেডান।

যদিও নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে অ্যাওয়ে ম্যাচে এক গোল পিছিয়ে ছিল মোহামেডান। ম্যাচের ২ মিনিটের মধ্যেই ওটাবেকের গোলে এগিয়ে যায় টিম বিজেএমসি। ম্যাচে সমতায় ফিরতেও বেশি দেরি করেনি মোহামেডান। ২১ মিনিটে পেনাল্টি থেকে নাগাতার গোলে ব্যবধানে সমতা।

দ্বিতীয়ার্ধে এসে আরেকটি গোল করে জয়ের স্বাদ পায় সাদা-কালো শিবির। এবার গোলটি করেন মোহামেডানের জার্সিতে অভিষেক হওয়া সোলেয়মানে ডায়েবেট। টিম বিজেএমসির ভুলে বল পেয়ে যায় মোহামেডানের নেওয়াজ। তার পাস থেকেই ডি বক্সের ভেতর থেকে ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান মালির এই ফুটবলার।

অ্যাওয়ে ম্যাচে ২-১ ব্যবধান জিতে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এর আগেও প্রথম লেগে একই ব্যবধানে টিম বিজেএমসিকেই হারিয়েছিল মতিঝিলের দলটি।

এ জয়ে অবশেষে অবনমন জোন থেকে বেরিয়ে এসেছে মোহামেডান। ১৩ ম্যাচে দুই জয়, তিন ড্র আর আট হারে ৯ পয়েন্ট নিয়ে ১১ তে উঠে এসেছে দলটি। কোনও জয় না পাওয়া টিম বিজেএমসি চার পয়েন্ট নিয়ে ১৩ তম অবস্থানে।

সারাবাংলা/জেএইচ

টিম বিজেএমসি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মোহামেডান স্পোর্টিং ক্লাব


বিজ্ঞাপন
সর্বশেষ

কাপ্তাই হ্রদে ডুবে ২ শিশুর মৃত্যু
১০ সেপ্টেম্বর ২০২৪ ২০:১০

সম্পর্কিত খবর