Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলঙ্কা সফর বাতিল করেনি বিসিবি, তবে…


১১ মে ২০১৯ ১৮:২৪

দিন দুয়েক আগে দেশের বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে চাউর হয়েছিল, বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর বাতিল করেছে বিসিবি। আসল খবর হলো, লঙ্কা সফর বাতিল হয়ে যায়নি। তবে পেছানো হয়েছে। যেহেতু দেশটিতে নিরাপত্তা হুমকি আছে, সেহেতু তিন ম্যাচ সিরিজের ওয়ানডে খেলেতে জুলাইয়ে টাইগারদের লঙ্কা অভিযানে যাওয়া হচ্ছে না। নিরাপত্তা ইস্যুতে যখনই সবুজ সংকেত মিলবে, তখনই সফরে রওনা হবে লাল সবুজের দল।

শনিবার (১১ মে) সংবাদমাধ্যমকে এ তথ্য দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিকেলে নিজ বাসভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি জানালেন, ‘শ্রীলঙ্কা সফর নিয়ে কোনো সমস্যা নেই। সমস্যা ছিল একটাই; ওদের দেশের এখন যে পরিস্থিতি তাতে আমাদের দলের এই মুহূর্তে যাওয়ার সম্ভাবনা নেই। তাদের সাথে আমাদের যে পরিকল্পনা ছিল সব কিছুই ঠিক আছে। কিন্তু এখন যা অবস্থা যাওয়ার মতো পরিস্থিতি নেই। এটা বাংলাদেশ না, যে কোনো দলের জন্যই প্রযোজ্য।’

বিজ্ঞাপন

তিনি আরও জানান, ‘দ্বিতীয় কথা হচ্ছে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নিজেই বলছেন ওদের দেশে আবার হামলার সম্ভাবনা আছে। অতএব যেহেতু ওরাই বলছে হামলার সম্ভাবনা আছে, তাই এই মুহূর্তে ওখানে সফরের সুযোগ নেই। যদি পরিস্থিতি শান্ত হয় এবং তারা যদি আমাদেরকে আশ্বস্ত করে যে সব ঠিক আছে এবং আমাদের সিকিউরিটি ইন্টিলিজেন্স যদি ক্লিয়ারেন্স দেয় তখন দেখব যাওয়া যায় কী না।’

উল্লেখ্য, আগামী ২৫, ২৭ ও ২৯ জুলাই শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। অথচ সিরিজটির পূর্ব নির্ধারিত সময় ছিল চলতি বছরের ডিসেম্বর মাস। কিন্তু টিম বাংলাদেশ শ্রীলঙ্কা সফরে গেলে বিপিএল বাধাগ্রস্থ হবে ভেবেই সময় এগিয়ে আনার কথা উঠে।

বিজ্ঞাপন

কিন্তু বিসিবির সেই ভাবনায় পানি ঢেলে দিয়েছে দেশটির বর্তমান নিরাপত্তাব্যবস্থা। কেননা গেল ২২ এপ্রিল ইস্টার সানডে চলাকালীন শ্রীলঙ্কায় কয়েক দফা বোমা হামলায় নিহত হয়েছে বহু মানুষ।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

টাইগার পাপন বাংলাদেশ বিসিবি শ্রীলঙ্কা সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর