Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরাদের নিয়ে আশাবাদী ফিঞ্চ


১১ মে ২০১৯ ২২:৩০

১৩ মাস আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং কাণ্ডে জড়িয়ে এক বছরের জন্য আন্তর্জাতিক নিষেধাজ্ঞায় ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক দলপতি স্টিভ স্মিথ। সাবেক লিখতে হচ্ছে এ কারণে, নিষেধাজ্ঞা কাটিয়ে এই বিশ্বকাপে জাতীয় দলের স্কোয়াডে থাকলেও খেলতে হবে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে। স্মিথ জাতীয় দলের অধিনায়কত্বের জায়গাটি হারিয়েছেন নিষিদ্ধ হওয়ার পর পরই।

অস্ট্রেলিয়ার বর্তমান দলপতি অ্যারন ফিঞ্চের জন্য ভালো খবর, এক বছরের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে স্মিথ ফিরেছেন দুর্দান্ত ছন্দ। এদিকে, ফিঞ্চের খুশির খবর হলো, স্মিথের সঙ্গে নিষিদ্ধ হওয়ার আরেক তারকা অজি ওপেনার ডেভিড ওয়ার্নারও ছন্দে আছেন। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ওয়ার্নার আইপিএলে দারুণ ব্যাট করেই যোগ দিয়েছেন বিশ্বকাপের জাতীয় দলে।

যদিও শেষ দুটি প্রস্তুতি ম্যাচে ইনিংস ওপেন করতে নেমে বড় রান পাননি ওয়ার্নার। ব্রিসবেনে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে তিন ম্যাচের প্রথমটিতে ওয়ার্নার করেছিলেন ৩৯ রান। সেই ম্যাচে তিন নম্বরে নেমেছিলেন। আর শেষ দুই ম্যাচে ওপেনার হিসেবে নেমে করেন ০ এবং ২ রান।

কিন্তু, শেষ দুই ম্যাচে স্মিথ ছিলেন নিজের মতাই। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ব্রিসবেনে প্রথম ম্যাচে ২২ রান করেন। দ্বিতীয় ম্যাচে করেন অপরাজিত ৮৯ রান। আর তৃতীয় ম্যাচে করেন অপরাজিত ৯১ রান।

স্মিথের সেই ছন্দ দেখে খুশি অস্ট্রেলিয়ার বিশ্বকাপ অধিনায়ক ফিঞ্চ। তিনি জানালেন, ‘স্মিথের নিখুঁত টাইমিং এবং ছন্দে থাকাটা দুর্দান্ত। তার খেলা দেখে মনেই হচ্ছে না এত দিন পর জাতীয় দলে ফিরে এসেছে। এমন কঠিন উইকেটে সামনের পায়ে স্মিথ যেভাবে ব্যাট করলো তা সত্যিই আন্তর্জাতিক মঞ্চে ফেরার অপেক্ষা। তার ব্যাটিং স্টাইল আরও আক্রমণাত্মক হয়েছে। সেটা সত্যিই দারুণ কিছু।’

স্মিথ-ওয়ার্নার জাতীয় দলে ফেরায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা এই বিশ্বকাপেও ফেভারিট বলে মনে করেন ফিঞ্চ। অজি দলপতি মনে করেন ফিঞ্চ, ‘তারা দু’জন বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। তাদের দেখে দলের সবার অনেক কিছু শেখার আছে। আন্তর্জাতিক মঞ্চে তাদের অভিজ্ঞতা কম না। সেটা দলের কাছে খুব মূল্যবান। মাঠে আমাদের সেরাটা দিতে হবে। প্রথম দিকে কোনো ম্যাচই হাতছাড়া করা যাবে না। আমাদের দলে ছ’জন ক্রিকেটার গত বিশ্বকাপের দলে ছিল। তাদের অভিজ্ঞতা অন্যদের কাজে আসবে।’

সারাবাংলা/এমআরপি

অস্ট্রেলিয়া ওয়ার্নার-স্মিথ নিষেধাজ্ঞা বিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর