Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার্সেলোনায় কোচ নন মেসি-সুয়ারেজরাই বেশি ক্ষমতাধর!


১২ মে ২০১৯ ১১:৩৫

বার্সেলোনার জন্য সবকিছুই মধুর চলছিল। লীগ শিরোপা নিশ্চিত হয়েছে, কোপা দেলরের ফাইনালের অপেক্ষা। আর চ্যাম্পিয়নস লিগের ফাইনালে এক পা দিয়ে রাখা। তবে শেষ পর্যন্ত লিভারপুলের ঐতিহাসিক জয়ে তা সম্ভব হয়নি।

আর সেমি ফাইনাল থেকে বিদায়ের পরেই সংবাদ মাধ্যমে ভেসে আসছে অনেক বিতর্ক। তবে কি স্প্যানিশ গণমাধ্যমই সঠিক? বার্সেলোনার ড্রেসিং রুমে ভালভার্দে নন মেসি-সুয়ারেজরাই বেশি ক্ষমতাধর।

বার্সেলোনার হয়ে দ্বিতীয় ট্রেবল জয়ী কোচ লুইস এনরিকে। তবে বার্সেলোনায় তার কোচিং ক্যারিয়ার শুরুর আগেই শেষ হতে বসেছিল। কাতালান ক্লাবে যোগদান করেই ড্রেসিং রুমে নিজের আধিপত্য বিস্তার করতে চেয়েছিলেন।

আর ভুলটা সেখানেই করেছিলেন এনরিকে। তবে শেষ পর্যন্ত নিজের জায়গা থেকে সরে এসেছিলেন তিনি। আর বার্সার হয়ে জিতেছিলেন ট্রেবল। তবে শেষ দিকে এসে নিজ থেকেই সরে এসেছিলেন কাতালানদের ডাগ আউট থেকে।

এবার মেসিদের বর্তমান কোচ আর্নেস্টো ভালভার্দেও হাটছেন সেদিকেই। প্রথম থেকেই ভালভার্দের দিকে আঙুল উঠেছিল তার ফুটবলারদের পরিচালনা করার দক্ষতার উপর।

আর এবার আঙুল উঠেছে বার্সেলোনার বেশ কিছু তারকা ফুটবলারের দিকেও। তারা ড্রেসিং রুমের শৃঙ্খলার তোয়াক্কা করছেন না। আর তাদের দেখা দেখি সে পথে হাটছে অন্য খেলোয়াড়েরাও।

গুঞ্জন উঠেছে দলবদলের মৌসুমে বার্সায় বেশ কিছু পরিবর্তন আসবে। আর তার ইঙ্গিত এখন থেকে দেখা যাচ্ছে গণমাধ্যম গুলোতে।

সারাবাংলা/এসএস

আর্নেস্তো ভালভারদে বার্সেলোনা মেসি-সুয়ারেজ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর