Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিল্ডিংয়ে বাংলাদেশ, রাহির অভিষেক


১৩ মে ২০১৯ ১৫:১৯

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজকে নিজেদের প্রস্তুতির সেরা মঞ্চ হিসেবে দেখছে টাইগাররা। সোমবার (১৩ মে) ডাবলিনে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের পঞ্চম এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন উইন্ডিজ দলপতি জেসন হোল্ডার।

এই ম্যাচের মধ্যদিয়ে ওয়ানডেতে অভিষেক হতে যাচ্ছে পেসার আবু জায়েদ রাহির। আর ইনজুরিতে ছিটকে পড়েছেন সাইফউদ্দিন।

বিজ্ঞাপন

দেশের জনপ্রিয় চ্যানেল গাজী স্যাটেলাইট টেলিভিশন লিমিটেড (জিটিভি) সরাসরি সম্প্রচার করবে সিরিজের সবগুলো ম্যাচ। জিটিভি ছাড়াও র‌্যাবিটহোল স্পোর্টস এর ইউটিউব চ্যানেলে সিরিজটি উপভোগ করতে পারবেন দেশের বাইরের দর্শকরা। দেশের ভেতরে দেখা যাবে র‌্যাবিটহোল এন্টারটেইনমেন্ট এর ইউটিউব চ্যানেলে। এছাড়া, ম্যাচ পরবর্তী হাইলাইটস তো থাকছেই, দেশ ও দেশের বাইরে থেকে সেটি দেখা যাবে র‌্যাবিটহোল স্পোর্টস এর ইউটিউব চ্যানেলে। আর খেলার প্রতিনিয়ত গুরুত্বপূর্ণ সংবাদ প্রচার করবে অনলাইন সংবাদমাধ্যম সারাবাংলা.নেট।

এর আগে নিজেদের প্রথম ও তৃতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে উড়িয়ে দেয় উইন্ডিজরা। প্রথম ম্যাচে ক্যারিবীয়ানরা জিতেছে ১৯৬ রানের বিশাল ব্যবধানে। আর দ্বিতীয় ম্যাচে ৩২৮ রানের টার্গেটে জিতেছে ৫ উইকেটের ব্যবধানে।

এদিকে, বাংলাদেশ প্রথম ম্যাচে উইন্ডিজকে হারিয়েছে ৮ উইকেটে। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে উইন্ডিজ তোলে ২৬১ রান। জবাবে তামিম-সৌম্যের দারুণ উদ্বোধনী জুটি পায় বাংলাদেশ। এরপর সাকিব আর মুশফিকের ব্যাটে ভর করে ম্যাচ জিতে নেয় ৮ উইকেটে। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

বিজ্ঞাপন

তিন ম্যাচে দুই জয় এবং এক পরাজয়ে ৯ পয়েন্ট নিয়ে উইন্ডিজ টেবিলের শীর্ষে। আর এক জয়, এক ড্রয়ে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান দুইয়ে। আর কোনো ম্যাচ না জিতে তলানীতে স্বাগতিক আয়ারল্যান্ড। এই ম্যাচ জিতলে সরাসরি ফাইনালে পৌঁছে যাবে বাংলাদেশ। আর দুই ম্যাচ জিতে আগেই ফাইনালে পা দিয়ে রেখেছে উইন্ডিজ।

উইন্ডিজ একাদশ: শাই হোপ, সুনীল অ্যামব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন জচজ, জোনাথন কার্টার, জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্শ, শেলডন কটরেল, কেমার রোচ, রেইমন রেইফার।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মাশরাফি বিন মোর্ত্তজা, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি এবং মোস্তাফিজুর রহমান।

সারাবাংলা/এসএস/এমআরপি

ওয়েস্ট ইন্ডিজ টাইগার ত্রিদেশীয় সিরিজ বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর