Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইগারদের অসাধারণ জয়ের হাইলাইটস


১৪ মে ২০১৯ ১০:৪৯

ত্রিদেশীয় সিরিজের প্রথম দল হিসেবে আগেই ফাইনাল নিশ্চিত করেছিল ওয়েস্ট ইন্ডিজ। জিতলেই ফাইনাল, এই সমীকরণ সামনে রেখে ডাবলিনের ম্যালাহাইডে নেমেছিল বাংলাদেশ। উইন্ডিজকে সহজেই হারিয়ে এশিয়া কাপের পর আরেকটি ফাইনাল নিশ্চিত করেছে মাশরাফিরা। ত্রিদেশীয় সিরিজের কোনো শিরোপা না জিততে পারার আক্ষেপ দূর করার দারুণ সুযোগ এবার টাইগারদের জন্য।

সিরিজের পঞ্চম ম্যাচে বাংলাদেশের সামনে ২৪৮ রানের টার্গেট ছুঁড়ে দেয় উইন্ডিজ। ক্যারিবীয়ানদের ৫ উইকেটে হারিয়েছে বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে থাকা টাইগাররা। বল বাকি ছিল আরও ১৬টি। এই ম্যাচ জিতে ফাইনালে উঠে টাইগাররা। তাও আবার সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে। ৯ পয়েন্ট নিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করে জেসন হোল্ডারের দলটি। মুখোমুখি দেখার আগের ম্যাচে ২৬১ রান করেও টাইগারদের কাছে ৮ উইকেটে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ।

বিজ্ঞাপন

আগামী ১৫ মে নিয়ম রক্ষার ম্যাচে টাইগারদের বিপক্ষে নামবে ২ পয়েন্ট অর্জন করা স্বাগতিক আয়ারল্যান্ড। ১৭ মে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-উইন্ডিজ।

এই সিরিজে একটা ব্যাপার কমন হয়ে দেখা দিয়েছে। ওয়েস্ট ইন্ডিজ হারাচ্ছে আয়ারল্যান্ডকে। আর বাংলাদেশ হারাচ্ছে ওয়েস্ট ইন্ডিজকে। ওয়েস্ট ইন্ডিজ ফাইনালে উঠেছে শুধু আইরিশদের হারিয়ে, বাংলাদেশের কাছে হেরেছে টানা দুই ম্যাচ। আর বাংলাদেশ টানা দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে উঠেছে ফাইনালে। আইরিশদের বিপক্ষে এখনও খেলা হয়নি টাইগারদের। বৃষ্টির কারণে হয়নি সেই ম্যাচটি। টাইগারদের পয়েন্টে ভাগ বসায় স্বাগতিকরা। তবে, পরের ম্যাচে প্রকৃতি বাধা হয়ে না দাঁড়ালে মাশরাফির দল আইরিশদের হারিয়েই ফাইনালে নামবে।

বিজ্ঞাপন

নিজেদের তৃতীয় ম্যাচে মোস্তাফিজুর রহমান ও মাশরাফির বিধ্বংসী বোলিংয়ের পর মুশফিকুর রহিম ও সৌম্য সরকারের টানা দ্বিতীয় ফিফটিতে বাংলাদেশ পেয়েছে ৫ উইকেটের জয়। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিততে পারলে, সেটা আইসিসির মেগা ইভেন্টে টাইগারদের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দেবে, তা বলার অপেক্ষা রাখে না।

দেখে নিন টাইগারদের দারুণ জয়ের কিছু হাইলাইটস:

মোস্তাফিজের চার উইকেট:

মাশরাফির তিন উইকেট:

সৌম্য সরকারের টানা দ্বিতীয় ফিফটি:

মুশফিকের ম্যাচ জয়ী ইনিংস:

ম্যাচের শেষে:

সারাবাংলা/এমআরপি

** পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনালে টাইগাররা

জয় টাইগার ত্রিদেশীয় সিরিজ ফাইনাল বাংলাদেশ হাইলাইটস

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর