Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রক্ষণে ইনজুরি দুর্ভাবনা: ভারত চ্যাম্পিয়নদের হারাতে চায় আবাহনী


১৪ মে ২০১৯ ২১:১১

ঢাকা: জয়ের বিকল্প নেই ঢাকা আবাহনীর। এএফসি কাপের চূড়ান্ত পর্বে যেতে ভারত চ্যাম্পিয়ন চেন্নাইয়িন এফসিকে হারাতেই হবে বাংলাদেশ চ্যাম্পিয়নদের। কিন্তু দলের রক্ষণটা চিড়ে চ্যাপটা হয়ে আছে। দলের বেঞ্চেও যে হাইভোল্টেজ ম্যাচের জন্য রক্ষণের ভালো ফুটবলারের অভাব। ইনজুরি সমস্যায় নিশ্চিতভাবে দলের বাইরে রক্ষণের দুর্গ তপু বর্মন ও হোল্ডিং মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ।

তপুর বিকল্প হিসেবে রক্ষণে সেন্টারব্যাক হিসেবে যাকে ভাবা হচ্ছিল সেই টুটুল হোসেন বাদশাও চোঁটে খানিকটা। কোচ মারিও লেমসের কথায় ‘পুরোপুরি ফিট নয়।’ ইনজুরির সমস্যায় ভুগছেন ব্রাজিলিয়ান হোল্ডিং মিডফিল্ডার ওয়েলিংটন প্রিওরি।

বিজ্ঞাপন

রক্ষণে এমন দুর্ভাবনা মাথায় নিয়েই বুধবার (১৫ মে) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চেন্নাইয়িন এফসির সঙ্গে লড়তে নামবে ঢাকা আবাহনী।

এর আগের দেখায় ভারতের আহমেবাদে চেন্নাইয়িনের কাছে ১-০ গোলে হেরে এসেছে আকাশি-হলুদরা। ভালো খেলেও আত্মঘাতী গোলের শিকার হয়ে হার নিয়ে দেশে ফিরতে হয়েছে। হোম ম্যাচে জয়ের সুযোগটা কাজে লাগাতে পারতো বিপিএল চ্যাম্পিয়নরা। কিন্তু সেই রক্ষণ নিয়েই দুর্ভাবনা। এই সুযোগে দলের রক্ষণে ঢুকতে পারেন দীর্ঘদিন ধরে ইনজুরিতে থাকা সাদ উদ্দীন।

এই ইনজুরির সমস্যাই যেন ঘুরেফিরে আবাহনীর কোচ মারিও লেমসের মুখে, ‘তপু-ফাহাদকে মিস করছি। টুটুল আর  ওয়েলিংটন চোঁটে পুরোপুরি ফিট না। তারপরেও জয় নিয়েই মাঠ ছাড়তে চাই আমরা।’

চেন্নাইয়িন কোচ জন গ্রেগরি কথায়,  ‘আবাহনীকে ভালো মানের বিদেশি ফুটবলার আছে। তারা যে কোনও সময় খেলা বদলে দিতে পারে। ম্যাচটা অনেক প্রতিদ্বন্দ্বিতা হবে আশা করি।’

দুই জয় আর এক ড্রয়ে সাত পয়েন্ট নিয়ে বেশ এগিয়ে আছে চেন্নাইয়িন। অন্যদিকে ভারতে অ্যাওয়ে ম্যাচে হার ও হোম ম্যাচে একটা ড্র সঙ্গে নেপাল থেকে অ্যাওয়ে জয় নিয়ে ৪ পয়েন্ট আবাহনীর। এএফসির চূড়ান্ত পর্বের আশা টিকিয়ে রাখতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই আবাহনী। চ্যালেঞ্জটা কঠিন। তবে অসম্ভব নয়।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর