Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আল্লেগ্রিকে বিদায় জানালো জুভেন্টাস


১৭ মে ২০১৯ ১৭:৪৭

পাঁচটি সফল মৌসুম শেষে জুভেন্টাসের দায়িত্ব ছাড়লেন ম্যাসিমিলিয়ানো আল্লেগ্রি। চলতি মৌসুমে শিরোপা জেতা ইতালিয়ান ক্লাবটির ডাগআউটে পরের মৌসুমে আর দেখা যাবে না ৫১ বছর বয়সী এই ইতালিয়ান কোচকে। জুভিদের ক্লাব কর্তৃপক্ষ এমনটি নিশ্চিত করেছে। তুড়িনের বুড়ি খ্যাত ক্লাবটিতে ৫ মৌসুমে ১১টি মেজর শিরোপা জিতেছেন আল্লেগ্রি।

আরেক ইতালিয়ান ক্লাব এসি মিলানে চার মৌসুম কাটিয়ে ২০১৪-১৫ মৌসুমে জুভেন্টাসে নাম লেখান আল্লেগ্রি। মিলানে তার প্রথম মৌসুমে (২০১০-১১) লিগ শিরোপা জিতেছিলেন, পরের মৌসুমে দুইয়ে থেকে আর তৃতীয় মৌসুমে তৃতীয় হয়ে লিগ শেষ করেছিল মিলান। আল্লেগ্রি তার মিলান অধ্যায়ের শেষ মৌসুমে দলকে ১১তম অবস্থানে রেখে জুভেন্টাসে পাড়ি জমান।

বিজ্ঞাপন

জুভিদের ডাগআউটে প্রথম মৌসুমে লিগের শিরোপা জিতেছিলেন আল্লেগ্রি। এরপর প্রতি মৌসুমেই এই শিরোপা ছুঁয়েছে তার শিষ্যরা। পাশাপাশি আল্লেগ্রি জুভিদের হয়ে টানা চার মৌসুম কোপা ইটালিয়ার শিরোপা জিতেছেন। এই মৌসুমে সেটি জিততে পারেননি। কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে পড়ে তার শিষ্যরা। এছাড়া, আল্লেগ্রির অধীনে সুপারকোপা ডি ইটালিয়ার দুটি শিরোপা জিতেছে জুভিরা। এই টুর্নামেন্টে তিনবার রানার্সআপও হয় তার দল।

আল্লেগ্রির অধীনে তুড়িনের বুড়িরা পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ খেলেছে। যেখানে দুবার রানার্সআপ হয়। তার কোচিংয়ে চ্যাম্পিয়ন্স লিগে দুবার কোয়ার্টার ফাইনাল আর একবার শেষ ষোলো থেকে বিদায় নেয় জুভরা।

সারাবাংলা/এমআরপি

আল্লেগ্রি কোচ জুভেন্টাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর