Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জোড়া গোলে মৌসুম শেষ করলেন মেসি


১৯ মে ২০১৯ ২২:৪৫

আগেই শিরোপা নিশ্চিত করেছে বার্সেলোনা। মৌসুমের শেষ ম্যাচে হোঁচট খেলেও শিরোপা জয়ে সেটা কোনো আঁচড় কাটতে পারেনি। লা লিগার শেষ ম্যাচে বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি জোড়া গোল করেছেন বটে, কিন্তু শেষ ম্যাচটি জিততে পারেনি কাতালানরা। এইবারের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে আরনেস্টো ভালভারদের শিষ্যরা।

এইবারের মাঠ মিউনিসিপাল ডি ইপুরুয়ায় আতিথ্য নেয় মেসির দল। ৪-৩-৩ ফরমেশনে বার্সার কোচ ভালভারদে তার শিষ্যদের মাঠে নামান। ম্যাচে ছিলেন না ফিলিপ কুতিনহো, উসমান দেম্বেলে, লুইস সুয়ারেজরা। শুরুর একাদশে মাঠে নামেন মেসি, সার্জি রবার্তো, ম্যালকম, ইভান রেকিটিচ, সার্জিও বুসকেটস, আরতুরো ভিদাল, জেরার্ড পিকে, জরদি আলবা, লেঙ্গলেট, নেলসন সেমেদো আর সিলিসেনরা।

বিজ্ঞাপন

ম্যাচের ২০তম মিনিটে স্বাগতিক এইবার গোল করে লিড নেয়। গোলটি করেন মার্ক কুকুরেলা। ৪৫ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করেন পাবলো ডি ব্লাসিস। প্রথমার্ধে ম্যাচের চারটি গোলই হয়। বার্সার দলপতি মেসি ম্যাচের ৩১ ও ৩২ মিনিটে জোড়া গোল করেন। চলতি লিগে সর্বোচ্চ গোলদাতা মেসির এটি ৩৬তম গোল।

বলের পজিশনে বার্সা ৬১ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল। তবে, দ্বিতীয়ার্ধে স্বাগতিক এইবারের মতো গোল পায়নি বার্সা। গত জানুয়ারিতে ঘরের মাঠে এইবারকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল বার্সা। ঘরোয়া ডাবল জয়ের লক্ষ্যে আগামী শনিবার কোপা দেল রের ফাইনালে ভালেন্সিয়ার মুখোমুখি হবে মেসির দল।

এই মৌসুমের শিরোপা জয়ী বার্সা ৩৮ ম্যাচ খেলে ২৬টি জয়, ৯টি ড্র আর ৩টি ম্যাচ হেরেছে। টেবিলের শীর্ষে থাকা কাতালানরা মৌসুম শেষে তুলে নিয়েছে সর্বোচ্চ ৮৭ পয়েন্ট। ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থেকে মৌসুম শেষ করে অ্যাতলেতিকো মাদ্রিদ। আর তিনে থাকা রিয়াল মাদ্রিদ মৌসুম শেষ করেছে পরাজয়ে, ৬৮ পয়েন্ট দলটির। চারে থাকা ভ্যালেন্সিয়ার সংগ্রহ সমান ৩৮ ম্যাচে ৬১।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বার্সেলোনা লা লিগা লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর