Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের ‘বিগ ফিশ’ হতে পারবে বসুন্ধরা কিংস?


২০ মে ২০১৯ ১৮:৩৪

ঢাকা: মৌসুমের শুরুতে বাঘা বাঘা তারকা স্থানীয় ফুটবলার দলে ভিড়িয়ে মাঠে নামা বসুন্ধরা কিংস প্রথম পরীক্ষাতে অবশ্য পাস করতে পারেনি। ফেডারেশন কাপ হারতে হয়েছে ঢাকা আবাহনীর কাছে। হারাতে হয়েছে এএফসি কাপে খেলার সুযোগ। এরপরে অবশ্য সান্ত্বনার স্বাধীনতা কাপ জিতে নিয়েছে কিংস। এখন চোখ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১১তম আসরের শিরোপায়।

সেই পথেই আছে বসুন্ধরা কিংস। দ্বিতীয় লেগের শুরুতেই সম্ভাব্য শিরোপা নির্ধারণী ম্যাচে ঢাকা আবাহনীকে হারিয়ে দিয়েছে অস্কার ব্রুজনের শিষ্যরা। শুধু তাই নয় শিরোপার দৌড়ে অনেকটাই এগিয়ে থাকলো লাল-সাদারা।

বিজ্ঞাপন

যদিও এই মৌসুমের শুরু থেকেই অপরাজিত বসুন্ধরা কিংস। তিন টুর্নামেন্ট জুড়ে মাত্র একটি ম্যাচ হেরেছে কিংস। সেটা ফেডারেশন কাপে। যার মাশুল অবশ্য পেয়েছে তারা। এএফসি কাপ হাতছাড়া হয়েছে এবার।

তারপর থেকেই যেন তেতে আছে ঘরোয়া ফুটবলের নবাগতরা। এবার মিস হলেও পরেরবার ঠিকই এএফসি খেলা নিশ্চিত করতে চায় তারা। শুধু দেশেই না, এশিয়ান অঞ্চলেও কিংসকে এগিয়ে  নিজেদের `বিগ ফিশে‘ তৈরি করতে চান কোচ অস্কার ব্রুজন।

দেশে রুই-কাতলা বলতে ঢাকা আবাহনীকেই এখন বোঝায়। সেই আবাহনীর সমানে সমান কিংসকে মনে করে দলের এই স্প্যানিশ কোচ।

অস্কার ব্রুজন বলেন, `বসুন্ধরা কিংস এ দেশে `বিগ ফিশ‘ হতে চায়। ফেডারেশন কাপের ওই একটা ম্যাচ না হারলে হয়তো এখন আমরা এএফসি খেলতে পারতাম। এবার না হলেও পরেরবার যাতে মিস না হয় সে লক্ষ্যে একটা পরিবার হিসেবে চেষ্টা করে যাচ্ছি আমরা। আশা করি পরেরবার আরও বড় দল হবে।‘

এবার অন্তত শিরোপার পথে বেশ এগিয়ে গেল বসুন্ধরা কিংস। প্রথম লেগে ৩-০ ও পরের লেগে ১-০ ব্যবধানে আবাহনীকে হারিয়ে পয়েন্ট টেবিলে ব্যবধানটা স্পষ্টত বড় করে ফেলেছে কিংস। ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। সাত পয়েন্ট কম নিয়ে দুইয়ে ঢাকা আবাহনী। বাকী দলগুলোতো ধরা ছোঁয়ার বাইরে। পরেরবার এএফসি কাপও প্রায় নিশ্চিত হবে শিরোপা নিশ্চিতে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর