Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোরিনহোকে কোচ হিসেবে পছন্দ রোনালদোর


২০ মে ২০১৯ ১৯:২২

ইতালিতে প্রথম মৌসুমেই সিরি আ’র সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে তুরিনের বুড়িদের হয়ে লিগ জেতা হলেও চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় কোয়ার্টার ফাইনালেই।

তাই তো কোচ ম্যাক্স এ্যালেগ্রি সমালোচিত হয়েছেন অনেক। কিছুদিন আগেই এ্যালেগ্রির বিদায় নিশ্চিত করেছে জুভেন্টাস বোর্ড এবং এ্যালেগ্রি নিজেই। আর তার শূণ্য স্থান পূরণের জন্য গুঞ্জন উঠেছে অনেক নামের।

সেই তালিকায় রোনালদোর সাবেক কোচ জোসে মোরিনহোর নামটা আছে বেশ সামনের দিকেই। মোরিনহো ছাড়া জুভের নতুন কোচ হওয়ার দৌড়ে আছেন সাবেক কোচ এ্যান্তোনিও কন্তে, ফ্রাঞ্চের বিশ্বকাপ জয়ী কোচ দিদিয়ের দেশম্প এবং টটেনহ্যাম হটস্পার্স কোচ মাউরিসিও পচেত্তিনো ছাড়া আরও অনেকে।

তবে কোচ হিসেবে ক্রিস্টিয়ানো রোনালদোর প্রথম পছন্দ স্বদেশী জোসে মোরিনহোকেই। যদিও দু’জনের শেষ সম্পর্কটা খুব যে ভাল ভাবে শেষ হয়েছে তা বলা মুশকিল। তবে জুভেন্টাসের মতো বড় দলের দায়িত্ব নেওয়াটা মোরিনহোর কাছে বেশ চ্যালেঞ্জিং হবে।

কিন্তু মোরিনহোর জুভেতে যোগ দেওয়ার জন্য বাধা হতে পারে ইন্টার মিলানে তার কোচিং ক্যারিয়ার। ২০১০ সালে ইন্টার মিলানকে ট্রেবল জিতিয়েছিলেন এই পর্তুগিজ কোচ। জুভেন্টাস আর ইন্টার মিলানের সম্পর্ক যে সাপ আর বেজির মতো তা বলার অপেক্ষা রাখে না।

ইন্টার মিলানের প্রাক্তন কোচকে কীভাবে মেনে নিবে জুভেন্টাস সমর্থকেরা তা দেখার বিষয়। মোরিনহোকে জুভেতে নিয়ে আসার জন্য রোনালদো এবং তার এজেন্ট জর্জ মেন্ডেস কাজ করে যাচ্ছেন। এমনটাই রটেছে ইউরোপিয়ান সংবাদ মাধ্যমে।

সারাবাংলা/এসএস

ইতালিয়ান সিরি আ ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাস জোসে মোরিনহো

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর