Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০০ দিন পর জয়ের স্বস্তি শেখ জামালের


২২ মে ২০১৯ ২১:৪৫

এই বছরের সেই ১২ ফেব্রুয়ারিতে সবশেষ জয় পেয়েছিল নাইজেরিয়ান কোচ যোসেফ আফুসির কোচিংয়ে থাকা দল শেখ জামাল। তারপরে আফুসিকে সরিয়ে দ্বিতীয় লেগের শুরুতে কোচ হিসেবে আনা হলো শফিকুল ইসলাম মানিককে। দলের কোচ হিসেবে দ্বিতীয়বার দায়িত্ব নিয়ে প্রথম জয় পেলেন নবম ম্যাচের মাথায়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার (২৩ মে) সন্ধ্যার পর শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৫তম রাউন্ডের ম্যাচে রহমতগঞ্জ এমএফসিকে ৪-০ ব্যবধানে হারিয়েছে শেখ জামাল। জোড়া গোল করেছেন সলোমন কিং কানফোর্ম। এমিল সামবাউকে দিয়ে আরেকটি গোল করিয়েছেন এই গাম্বিয়ান। বাকি গোলটি করেন সাখাওয়াত হোসেন রনি।

বিজ্ঞাপন

ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য অবস্থা যেন তর সইছিলো না টানা ৮ ম্যাচে জয়ের খরায় ভোগা শেখ জামালের। জায়ান্ট কিলার রহমতগঞ্জও দুয়েকটা আক্রমণ করেছে। তবে ৭৩ মিনিটে ম্যাচের ডেডলক ভেঙে যায়। পেনাল্টি আদায় করে নেয় মানিকের শিষ্যরা। সলোমনের গোল দিয়ে শুরু হয় হলুদ শিবিরের এগিয়ে যাওয়া।

ম্যাচের ৮২ মিনিটে ফের সলোমনের পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করে শেখ জামাল। তার চার মিনিট পরে এই গাম্বিয়ান তার স্বদেশি ফুটবলার এমিল সামবাউকে দিয়ে আরেকটি গোল করালে ব্যবধান দাঁড়ায় ৩-০। ততক্ষণে ম্যাচের জয় নিশ্চিত করে ফেলে শেখ জামাল। পরে ম্যাচের অতিরিক্ত সময়ে মোহাম্মদ আলীর পাস থেকে গোল আদায় করে নেন সাখাওয়াত হোসেন রনি। তার গোলেই রহমতগঞ্জের জালে একহালি বল পাঠায় শেখ জামাল।

১০০ দিন পর অবশেষে ৯ ম্যাচের মাথায় জয় পায় ধানমন্ডির জায়ান্টরা। পয়েন্ট টেবিলেও এ জয়ে উপরে ওঠে যায় তারা। ১৫ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ছয়ে অবস্থান করছে শেখ জামাল। অন্যদিকে সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে রহমতগঞ্জ।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআরপি

রহমতগঞ্জ শেখ জামাল সলোমন কিং

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর