Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এবার বাংলাদেশের বিশ্বকাপ জেতার খুব ভালো সুযোগ’


২৩ মে ২০১৯ ১৭:১৪

বিশ্বকাপ শুরুর আগে দারুণ একটি খবর পেয়েছেন সাকিব আল হাসান। বিশ্বমঞ্চে নামার আগে আইসিসির সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে এক নম্বর অলরাউন্ডারের জায়গাটি ফিরে পেয়েছেন। বিশ্বকাপে টাইগাররা খেলবে বিশ্বের শীর্ষ অলরাউন্ডারকে নিয়ে। বিশ্বসেরা এই অলরাউন্ডার ইংল্যান্ড থেকে জানালেন, এবারের বিশ্বকাপে যারা ফেভারিটের তকমা নিয়ে খেলবে, সেটা তাদের শিরোপা পাইয়ে দেওয়ার মতো যথেষ্ট নয়। সাকিবের মতে, শিরোপা জিততে হলে সঠিক দিনে নিজেদের সেরাটাই বিলিয়ে দিতে হবে।

এবারের বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ড আর ভারতকে শিরোপার অন্যতম দাবীদার বলে আলোচনা হচ্ছে। ইয়ন মরগান আর বিরাট কোহলির দলও ফেভারিটের তকমা নিয়ে মাঠে নামবে। এই মুহূর্তে ৫০ ওভারের ফরম্যাটেও দুর্দান্ত দল দুটি। কিন্তু, সাকিব মনে করেন, শুধু ফেভারিট হলেই চলবে না, শিরোপা জিততে হলে মাঠে নিজেদের সেরাটা দিতে হবে।

ইংল্যান্ডে অবস্থান করা সাকিব জানান, ভারত আর ইংল্যান্ড অবশ্যই ফেভারিট। কিন্তু এটা তাদের শিরোপা জেতাবে না। টুর্নামেন্টের শিরোপা জিততে মাঠে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়া ভালো করছে। ওয়েস্ট ইন্ডিজ সঠিক সময় বেছে নিয়ে জ্বলে উঠছে। সত্যি বলতে কী, এবার সব দলগুলোকে দেখেই মনে হচ্ছে সবাই লড়তে প্রস্তুত। এটা নির্ভর করবে নিজেদের দিনে কারা ভালো করবে।

বিশ্বসেরা অলরাউন্ডারের তকমা নিয়ে সাকিবও নামবেন বিশ্বমঞ্চে। সেখানে কিন্তু তাকে তার যোগ্যতার প্রমাণ দিতে হবে। এটা জানেন সাকিব নিজেও। সঙ্গে এটাও জানেন, নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে বাংলাদেশকে শিরোপা জেতানোর সুযোগ করে দিতে হবে।

সাকিব জানালেন, আমি মনে করি এটা বাংলাদেশের বিশ্বকাপ জেতার খুব ভালো সুযোগ। কিন্তু এই বিশ্বকাপের ফরম্যাট আপনাকে মাথায় রেখে বলতে হচ্ছে, আমাদের নিয়মিত ভালো করতে হবে। আমরা যদি সেটা পারি, তাহলে আমরা অবশ্যই নকআউট পর্বে যেতে পারবো। সেখান থেকে নিজেদের আরও এগিয়ে নিতে পারবো। আমার বিশ্বাস এই বিশ্বকাপে আমরা ভালো কিছু করবো।

বিশ্বসেরা এই টাইগার অলরাইন্ডার আরও জানালেন, এবারের বিশ্বকাপে আমি ব্যক্তিগতভাবে চাইবো বাংলাদেশ যেন শিরোপা জেতে। কিন্তু সেই স্বপ্ন পূরণ করতে অনেকগুলো বিষয় একসঙ্গে ক্লিক করতে হবে। আমি যখন আইপিএলে বেশি ম্যাচ খেলতে পারছিলাম না, আমি কঠোর পরিশ্রম করেছি। তখন আমি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিয়েছি। আমি অনুশীলনে নিজের সেরাটা দিয়েছি এবং প্রতিটি অনুশীলন সেশনে নিজের সেরাটা বের করে আনার চেষ্টা করেছি।

আগামী ৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী দিনে মাঠে নামবে স্বাগতিক ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ২ জুন, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বিশ্বমঞ্চে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচে সাকিব-মাশরাফিদের প্রতিপক্ষ ভারত-পাকিস্তান।

সারাবাংলা/এমআরপি

** বিশ্বকাপে ব্যাট-বলে সমান তালে লড়বে যারা (সাকিব)

অলরাউন্ডার ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টাইগার বাংলাদেশ সাকিব


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর