Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্মিথের সেঞ্চুরির ম্যাচে হারলো ইংল্যান্ড


২৬ মে ২০১৯ ০১:১৪

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। ১৭৯ রানেই গুটিয়ে যাওয়া ভারত হেরেছে ৬ উইকেটে। আর ইনফর্ম স্টিভ স্মিথের সেঞ্চুরিতে বড় সংগ্রহ দাঁড় করিয়ে অস্ট্রেলিয়া ১২ রানে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ডকে।

সাউদাম্পটনে আগে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে অজিরা তোলে ২৯৭ রান। জবাবে, ৩ বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে ইংলিশরা তোলে ২৮৫ রান।

প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন স্টিভ স্মিথ। কদিন আগে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ২২, ৮৯*, ৯১* রানের তিনটি ইনিংস খেলার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেছিলেন ৭৬ রান। আজ ইংল্যান্ডের বিপক্ষে করেছেন ১১৬ রান। তার ১০২ বলে সাজানো ইনংসে ছিল আটটি চার আর তিনটি ছক্কার মার।

ওপেনার ডেভিড ওয়ার্নার ৫৫ বলে ৪৩ রান করেন। আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ করেন ১৪ রান। শন মার্শ ৪৪ বলে ৩০ রানের ইনিংস খেলে বিদায় নেন। উসমান খাজা ৩১, মার্কাস স্টয়নিস ১৩ রানে বিদায় নেন। ১৪ বলে ৩০ রান করেন অ্যালেক্স ক্যারে।

ইংল্যান্ডের লিয়াম প্ল্যাংকেট চারটি উইকেট নেন। একটি করে উইকেট পান মার্ক উড, টম কুরান, লিয়াম ডসন।

২৯৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার জ্যাসন রয় ৩২, জনি বেয়ারস্টো ১২ রান করেন। শেষ সময়ে বিশ্বকাপ স্কোয়াডে আসা জেমস ভিঞ্চ ৭৬ বলে ৬৪ রানের ইনিংস সাজান। বেন স্টোকস ২০ রান করে সাজঘরে ফেরেন। নিয়মিত অধিনায়ক ইয়ন মরগানের ইনজুরিতে এই ম্যাচে অধিনায়কের দায়িত্ব পাওয়া জস বাটলার করেন ৫২ রান। তার ৩১ বলে ইনিংসে ছিল ৫টি চার আর ৩টি ছক্কার মার।

২২ রান করেন মঈন আলি। ৪০ রান আসে ক্রিস ওকসের ব্যাট থেকে। এছাড়া, টম কুরান ২, লিয়াম প্ল্যাংকেট ১৯, আদিল রশিদ ৭, জোফরা আর্চার ১ রান করেন।

অজি তারকা ছয় বোলারই উইকেট পেয়েছেন। কাই রিচার্ডসন, বেহেরনডর্ফ দুটি করে উইকেট পান। একটি করে উইকেট নিয়েছেন কোল্টার নাইল, অ্যাডাম জাম্পা, নাথান লায়ন এবং মার্কাস স্টয়নিস।

সারাবাংলা/এমআরপি

অস্ট্রেলিয়া ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপ ২০১৯


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর