Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাবল জিতেই বিদায় নিলেন ‘রোবেরি’


২৬ মে ২০১৯ ১১:৫৮

মৌসুম শেষে যে বায়ার্ন ছাড়ছেন দুই বাভারিয়ান কিংবদন্তী ফ্রাঙ্ক রিবেরি আর আরিয়েন রোবেন তা নিশ্চিত হয়েছে আরও আগেই। তাই তো আজই ছিল বায়ার্নের জার্সিতে রোবেন-রিবেরির শেষ ম্যাচ। আর নিজেদের বায়ার্ন ক্যারিয়ারের শেষ ম্যাচে শিরোপা জিতেই বিদায় বললেন।

জার্মান ডিএফবি পোকালের ফাইনালে আরপি লেইপজিগের বিপক্ষে খেলতে নামে বায়ার্ন মিউনিখ। লেইপজিগকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে ঘরোয়া ডাবল জয় বায়ার্নের।

বিজ্ঞাপন

শুরু থেকেই আক্রমণাত্মক চিরচেনা বায়ার্ন। ম্যাচের ২৯ মিনিটে বাম প্রান্ত থেকে ডেভিড আলাবার বাড়ানো বলে রবার্ট লেভান্ডোফস্কির লক্ষ্যভেদ। বায়ার্ন এগিয়ে ১-০ গোলে, তবে এতে বায়ার্নের আক্রমণ থেমে থাকেনি।

বায়ার্নের আক্রমণের বিপরীতে বেশ কয়েকবার বাভারিয়ান শিবিরে আঘাত হানে লেইপজিগ। কিন্তু গোলের দেখা মেলেনি লেইপজিগের। আক্রমণ পাল্টা আক্রমণের এই ম্যাচে প্রথমার্ধে ১-০ তে এগিয়ে থেকে বিরতীতে যায় বায়ার্ন।

দ্বিতীয়ার্ধে কিংসলে কোম্যানের‍ গোলে লিড দ্বিগুণ করে বায়ার্ন। আর ম্যাচের ৫ মিনিট বাকি থাকতে নিজের দ্বিতীয় গোল করেন লেভান্ডোফস্কি। তাতেই নিশ্চিত ডিএফবি পোকাল আর জার্মান ডাবল।

বিদায়ী দুই মহাতারকা রোবেন এবং রিবেরিকে শেষবারের মতো বাভারিয়ান জার্সি গায়ে চড়িয়ে খেলার সুযোগ দেন বায়ার্ন কোচ। ৭৩ মিনিটে রোবেন আর ম্যাচের ঠিক আগ মুহূর্তে ৮৭ মিনিটে মাঠে নামেন ফ্রাঙ্ক রিবেরি।

কিংবদন্তীদের বিদায় ডাবল জিতেই দিয়েছে জার্মান জায়ান্টরা। প্রায় এক যুগ বায়ার্নের জার্সি গায়ে মাঠ মাতিয়েছেন রিবেরি আর রোবেন খেলেছেন প্রায় দশ বছর।

সারাবাংলা/এসএস

আরিয়ান রোবেন ডিএফবি পোকাল ফাইনাল ফ্রাঙ্ক রিবেরি বায়ার্ন মিউনিখ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর