Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিজেদের লেভেল জানার পরীক্ষায় নামবে জামাল-মামুনুলরা


২৭ মে ২০১৯ ২১:০০

ঢাকা: থাইল্যান্ডে বিশেষ ক্যাম্পে কঠিন পরিশ্রমে নেমেছে জামাল ভূঁইয়ারা। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ক্লাবের হয়ে ব্যস্ত থাকা ফুটবলাররা এবার জাতীয় দলের হয়ে প্রমাণ করার সময় এসেছে। ১০ দিনের বিশেষ ক্যাম্পে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজরা। প্রথম ম্যাচটি হবে মঙ্গলবার। দলের অনেক কিছু প্রমাণের প্রথম পরীক্ষাও ম্যাচটি।

দলের সঙ্গে যুক্ত হয়ে কাজ শুরু করে দিয়েছেন দলের প্রধান কোচ জেমি ডে, সহকারী কোচ স্টুয়ার্ড পল ওয়াটকিস, গোলরক্ষক কোচ রবার্ট অ্যান্ড্রু মিমস ও ফিজিওথেরাপিস্ট সিমন জেমস মল্টবাই।

বল দখল, প্রেসিং, কৌশলসহ অনেককিছু ঝালিয়ে নেয়ার কাজ চলছে। তৃতীয় সেশন শেষে দল এখন প্রস্তুত প্রথম ম্যাচটি খেলতে। থাইল্যান্ডের দ্বিতীয় স্তরের দল এয়ার ফোর্স ইউনাইটেড এফসির সঙ্গে খেলবে জেমির শিষ্যরা। ক্লাবের মাঠেই ম্যাচটি হবে ২৮ মে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

লাওস ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করতে এখন মানসিকভাবে তৈরি আছেন ফুটবলাররা মনে করছেন কোচ জেমি ডে, ‘আগামীকাল আমাদের ভালো একটা ম্যাচ আছে। আমাদের ছেলেরা ভালো প্রস্তুতি নিচ্ছে। লাওস ম্যাচের জন্য প্রস্তুতি ম্যাচটা ভালো করা দরকার।’

এ ম্যাচের মাধ্যমে নিজেদের লেভেলটা পরীক্ষা করে নেয়া হবে ফুটবলারদে। দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার মতে, ‘এখনও পর্যন্ত ভালো প্রস্তুতি হয়েছে। প্রথম প্রস্তুতি ম্যাচটা খেলোয়াড়দের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমরা কোন লেভেলে আছি এ ম্যাচে সেটা দেখা যাবে।’

এদিকে একই দিনে শ্রীলঙ্কার সঙ্গে একটা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে লাওস।

বাংলাদেশের চূড়ান্ত দল:
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান ‍জিকো ও মাজহারুল ইসলাম। রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান, নাসিরউদ্দিন চৌধুরী। মাঝমাঠ: ইমন মাহমুদ, সোহেল রানা (আবাহনী), জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম ও রাকিব হোসেন। আক্রমণভাগ: নবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ ও আরিফুর রহমান।

সারাবাংলা/জেএইচ

বিশ্বকাপ প্রাক বাছাইপর্ব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর